নায়ক আলমগী‌রের আজ জন্ম‌দিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ৩ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নায়ক আলমগী‌রের আজ জন্ম‌দিন

সম্পাদক
এপ্রিল ৩, ২০২৩ ১:১৪ অপরাহ্ণ
Link Copied!

বি‌নোদন প্রতি‌বেদক ::

বাংলাদেশের বিখ্যাত চলচ্চিত্র পত্রিকা ‘চিত্রালী’-তে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছিল আশির দশকে নায়িকাদের প্রিয় নায়ক ছিলেন আলমগীর। তখনকার নায়কদের মধ্যে আলমগীরের ফিগার, হাইট, লুক, অভিনয় সব মিলিয়ে অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা ছিল। তাই নায়িকাদের পছন্দের ছিল। আলমগীর তখন ছবির ব্যবসায়িক সাফল্যের দিক থেকেও ভালো অবস্থানে ছিলেন। বিশেষ করে ক্যারিয়ারের শুরুর দিকে ‘দস্যু রাণী’ ছবির সুপারহিট সাফল্যের পরে তাকে ঘিরে নতুন করে পরিচালকদের আগ্রহ তৈরি হয়। তার বিপরীতে অনেক নায়িকাই ছবি করতে থাকে। নিজের কিছু পারফেকশনই নায়িকাদের কাছে প্রিয় নায়কে পরিণত করেছিল।

প্রথম ছবি ‘আমার জন্মভূমি।’
পরিচালনা – নিষ্পাপ, নির্মম, একটি সিনেমার গল্প।
খলনায়ক – ‘রাণী কুঠির বাকি ইতিহাস, দ্য স্পিড।’
সেরা জুটি লিজেন্ড শাবানার বিপরীতে। জুটি হিসেবে তাঁরাই সর্বাধিক শতাধিক ছবিতে অভিনয় করেছেন।
আলমগীর অভিনীত ‘সত্য মিথ্যা, মায়ের দোয়া’ ছবি দুটির টলিউডে রিমেকে তিনি নিজেই অভিনয় করেছিলেন। এছাড়া তাঁর আরো কয়েকটি ছবি রিমেক হয়েছে সেখানে। বলিউডি নায়িকা জয়া প্রদা তাঁর বিপরীতে অভিনয় করেন ‘আমি সেই মেয়ে’ ছবিতে এবং এ ছবিতে তাঁদের ‘আগুনের দিন শেষ হবে একদিন’ গানটি বিপুল জনপ্রিয়।

প্রথমবার বিয়ে করেন গীতিকার খোশনূরকে ১৯৭৩ সালে। তাঁর সাথে বিবাহ বিচ্ছেদের পর দ্বিতীয় বিয়ে করেন লিজেন্ড রুনা লায়লাকে ১৯৯৯ সালে। শিল্পী আঁখি আলমগীর তাঁর মেয়ে।

সর্বোচ্চ সংখ্যক জাতীয় চলচ্চিত্র পুরস্কার ৯বার তিনিই পান :
মা ও ছেলে (১৯৮৫)
অপেক্ষা (১৯৮৭)
ক্ষতি পূরণ (১৯৮৯)
মরণের পরে (১৯৯০)
পিতা মাতা সন্তান (১৯৯১)
অন্ধ বিশ্বাস (১৯৯২)
দেশপ্রেমিক (১৯৯৪)
জীবন মরণের সাথী (২০১০)
কে আপন কে পর (২০১১)

উল্লেখযোগ্য ছবি :
আমার জন্মভূমি, দস্যুরাণী, মাটির মানুষ, মধুমিতা, কসাই, গাঁয়ের ছেলে, প্রতিজ্ঞা, সবুজ সাথী, মধু মালতী, রজনীগন্ধা, কেউ কারো নয়, ভাত দে, মরণের পরে, সখিনার যুদ্ধ, ক্ষতি পূরণ, মা ও ছেলে, স্বামী স্ত্রী, অপেক্ষা, দোলনা, লাল বেনারসী, সত্য মিথ্যা, রাঙ্গা ভাবী, ভাই আমার ভাই, ভরসা, পিতা মাতা সন্তান, অচেনা, অবুঝ সন্তান, অন্ধ বিশ্বাস, দেশপ্রেমিক, কন্যাদান, অজান্তে, সত্যের মৃত্যু নেই, মায়ের অধিকার, জজ ব্যারিস্টার, রাগ অনুরাগ, নিষ্পাপ, নির্মম, সত্যবাদী, অমর, গরিবের বন্ধু, স্নেহের বাঁধন, শাসন, মায়ের দোয়া, স্ত্রীর স্বপ্ন, ঘাতক, দুর্জয়, টাকা, বাপবেটির যুদ্ধ, হেডমাস্টার, জীবনের গল্প, কে আপন কে পর, মাটির ঠিকানা, চার সতীনের ঘর, রাণী কুঠির বাকি ইতিহাস, দ্য স্পিড।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।