তুরাগ খালপার ফুটপাত ছাড়িয়ে দখল সড়ক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

তুরাগ খালপার ফুটপাত ছাড়িয়ে দখল সড়ক

সম্পাদক
এপ্রিল ১৪, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

তুরাগ খালপার নামলেই যে কাউকে বেশ বিপাকে পড়তে হবে। নামমাত্র হাঁটার পথ আছে তবে সেটাতে হাঁটার অবস্থা নেই। পথচারীর চাইতে পণ্য ও পথব্যবসায়ীদের সংখ্যার আধিক্য চোখে পড়ার মতো। বিশেষ করে বিকেল থেকে রাত বাড়ার সঙ্গে সঙ্গে খালপার পরিণত হয় বাজারে, যা ছড়িয়ে পরে মূল সড়কে। ক্রেতা বিক্রেতাদের হাঁকডাকে মুখরিত হয়ে পড়ে এই এলাকা। এসময় ফুটপাথ দখলদারদের দৌরাত্মের কারণে অনেকটা ঝুঁকি নিয়েই মূল সড়ক ধরে চলাচল করতে হয় পথচারীদের।অন্যদিকে তিন চাকার নিষিদ্ধ ঘোষিত অটোরিকশা। এই সকল অটোরিকশা অনুমতি না থাকলেও ট্রাফিক পুলিশকে ম্যানেজ করেই চলছে।তুরাগ সহ বিভিন্ন জায়গায় দাঁপিয়ে বেড়ায়।তুরাগ খালপার এলাকার প্রধান সড়কে ২০০-২৫০ অটোরিকশা সর্বক্ষণ দাঁড়িয়ে থাকে।আর শুরু হয় তীব্র যানজট।যেখানে ট্রাফিক পুলিশের যানজট নিরসন করার কথা সেখানে ট্রাফিক পুলিশ নিজেই যানজট সৃষ্টি করছে।

খালপার দক্ষিণপাশে প্রায় ২ কিলোমিটার পর্যন্ত এগোতে পুরোটা ফুটপাতে চোখে পড়বে ফল, পোশাক আর বিভিন্ন প্রসাধনীর দোকান। সড়কের উভয় পাশে ফুটপাতের দখল চোখে পড়ার মতো। ফুটপাতগুলো অবৈধ দখলে চলে যাওয়ায় যানজটের ভোগান্তিতেও পড়তে হচ্ছে পথচারীদের। বিশেষ করে সন্ধ্যার পর মহাসড়কের উপর ভ্রাম্যমাণ কাঁচাবাজারে সড়কের উভয় পাশের অর্ধেক দখল হয়ে যায়।তুরাগ খালপার ফুটপাতের কারণে সৃষ্টি হচ্ছে যানজট।

সরেজমিনে গিয়ে জানা গেছে,এই সকল দোকান পাট বসানোর আগে একটি সিন্ডিকেটের সাথে কথা বলতে হয়।এর সাথে রাজনৈতিক নেতা ও পুলিশের মদদ রয়েছে।

দোকান বসানো বিষয় একজন দোকানী বলেন,প্রতিদিন ৫০০ টাকা চাঁদাদিতে হয়।কে চাঁদা তোলা জানতে চাইলে বলেন, মিরাজ নামে এক ব্যক্তি পুলিশের নাম বলে টাকা নেন।

 

এই বিষয় ডিয়াবাড়ি পুলিশ ফাঁড়ির এস আই আলামিন বলেন,প্রায় প্রায় অভিযান করি। আবার বসে।টাকা তোলার বিষয় বললে তিনি বলেন, এই বিষয় আমি কাউকে চিনি না।

এই বিষয় সিটি করপোরেশন প্রধান নির্বাহী সেলিম রেজা বলেন, কিছুদিন পূর্বে অভিযান করা হয়ে।আবার অভিযান পরিচালনা করে কাটা দিয়ে স্থায়ীভাবে দখলে নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।