আইএমএফের শর্ত মানতে গ্যাস, বিদ্যুৎ ও সারের দাম বাড়াচ্ছে সরকার : মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১২ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আইএমএফের শর্ত মানতে গ্যাস, বিদ্যুৎ ও সারের দাম বাড়াচ্ছে সরকার : মির্জা ফখরুল

সম্পাদক
এপ্রিল ১২, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :: 

আইএমএফের শর্ত মানতে সরকার গ্যাস-বিদ্যুৎ-সারের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার (১২ এপ্রিল) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। গণতান্ত্রিক আন্দোলনে নিহত, গুম ও নির্যাতনের শিকার নেতাকর্মীদের দলের পক্ষে থেকে ঈদ উপহার তুলে দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য আইএমএফের শর্ত মেনে নিয়ে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে, গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। এখন আবার কৃষকদের যে সার সেই সারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করা হচ্ছে। সেখানে বলা হয়েছে যে, কৃষকদের কষ্ট হবে কিন্তু উন্নয়নের স্বার্থে এটা মেনে নিতে হবে। কোন উন্নয়ন, কার উন্নয়ন? এই উন্নয়ন হচ্ছে এই শাসকগোষ্ঠী তাদের নিজেদের উন্নয়ন।

তিনি বলেন, একদিকে বিশাল বিশাল অংকের মালিকরা বাড়ি-গাড়ি তাদের সমস্ত বিলাস-বৈভব নিয়ে হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লোপাট করে তারা বিদেশে পাচার করছে এবং বাড়ি ঘর কিনছে থাকছে। অন্যদিকে সাধারণ মানুষকে দুই বেলা দুই মুঠো খাওয়ার জন্যে সংগ্রাম করতে হচ্ছে। তাও সে পুরোপুরি পাচ্ছে না। কারণ জিনিসপত্রের দাম আয়ত্বের বাইরে চলে গেছে।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন,  আমার মনে হয় সারাদেশে কমপক্ষে ৭শ’র বেশি মানুষ গুম হয়েছে, সহস্রাধিক গণতান্ত্রিক কর্মী খুন হয়ে গেছেন। একটা ভয়াবহ অবস্থা বিরাজ করছে গত ১৪/১৫ বছর ধরে।  আওয়ামী লীগ সরকার জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। এই অত্যাচার-নির্যাতন-গুম-খুন করেই তাদেরকে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

এর আগে অনুষ্ঠানের শুরুতে গুম হওয়া ছাত্রদলের নুরুল আলম নুরু, নুরুজ্জামান জনি, মাহমুদুর রহমান বাপ্পী, পারভেজ রেজা, তরিকুল ইসলাম তারা, মো. সোহেল, মফিজুল ইসলাম রাশেদ, জাকির হোসেন, জাকির হোসেন মিলন, স্বেচ্ছাসেবক দলের কাওসার, জাসাসের আমিরুল ইসলাম মিন্টুর পরিবারের সদস্যদের কাছে ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব। বিএনপির পক্ষ থেকে জানানো হয়, এবার সারা দেশে গুম-খুন-নির্যাতিত হওয়া এক হাজার পরিবারের কাছে তারেক রহমানের ঈদ উপহার পৌঁছানো  হবে।

অনুষ্ঠানে দলের চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য শাম্মী আখতার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।