আতঙ্ক ছড়াতে ‘হুমকির’ চিরকুট: র‍্যাব ডিজি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আতঙ্ক ছড়াতে ‘হুমকির’ চিরকুট: র‍্যাব ডিজি

সম্পাদক
এপ্রিল ১৩, ২০২৩ ১১:২৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠিটি হুমকি নয় বরং আতঙ্ক ছড়াতে তৃতীয় কোনো ব্যক্তি এটা করেছে বলে মন্তব্য করেছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনার বটমূলে পহেলা বৈশাখ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে  তিনি এ কথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, পহেলা বৈশাখে নতুন বছরকে বরণ করে নিতে  চলছে নানা ধরনের প্রস্তুতি।  এ বছর মঙ্গল শোভাযাত্রা থাকছে, ফিরে আসছে রমনা বটমূলের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠানও।  যে কোনো নাশকতা মোকাবিলায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। র‍্যাবের গোয়েন্দা ও সাইবার মনিটরিংয়ে কোনো জঙ্গি হামলার শঙ্কা নেই। তবুও বাংলা নববর্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সারাদেশ ব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। এখন থেকে নববর্ষের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিরাপত্তা জোরদার করতে সারা দেশে র‌্যাবের সকল ব্যাটালিয়নসমূহ নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন রাখবে।

এলাকাভিত্তিক নিরাপত্তা প্রস্তুতির পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে টিএসসি, শাহবাগ,  সোহরাওয়ার্দী উদ্যান, রমনা বটমূলসহ রাজধানীর যেসকল স্থানে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়, সে সকল স্থানের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব কর্তৃক পর্যাপ্ত পরীক্ষণ চেকপোস্ট, টহল ও অবজারভেশন পোস্ট স্থাপনসহ বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াড দ্বারা সুইপিং সম্পন্ন করা হবে। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড যে কোনো পরিস্থিতির জন্য সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

তিনি জানান, দেশব্যাপী নববর্ষ উদযাপন উপলক্ষে অনুষ্ঠান চলাকালীন সার্বিক নিরাপত্তার জন্য থাকবে র‌্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, পেট্রোল, মোটরসাইকেল পেট্রোল, ফুট পেট্রোল, বোট পেট্রোলিং, ভেহিক্যাল স্ক্যানার, চেকপোস্ট ও সিসিটিভি মনিটরিং। এছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সার্বক্ষণিক প্রয়োজনীয় সংখ্যক ফোর্স রিজার্ভ থাকবে।

স্পেশাল ফোর্স প্রস্তুত থাকছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, যে কোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিমকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক টহল মোতায়েন ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করার মাধ্যমে নাশকতাসহ যেকোনো পরিস্থিতি কঠোরভাবে প্রতিহত করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।