তত্ত্বাবধায়ক সরকার দিন, চা খাব : মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২৪ জুলাই ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

তত্ত্বাবধায়ক সরকার দিন, চা খাব : মির্জা ফখরুল

সম্পাদক
জুলাই ২৪, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা পায় কষ্ট। বর্তমানে দেশে মানুষের টিকে থাকা দুর্বিষহ হয়ে উঠেছে। আপনারা কেয়ারটেকার সরকার মেনে নিন। আমরা চা খাব, কোনো সমস্যা নেই। আর পদত্যাগ করুন, নতুন নির্বাচন কমিশন গঠন করুন।’

রোববার (২৪ জুলাই) প্রেসক্লাবে বিদ্যুৎ ও জ্বালানিখাতে চলমান সংকট নিয়ে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শুধু মিলিটারিরা ডিকটেটর হয় না, ইলেকশনে জিতেও কিন্তু ডিকটেটর হয়। তেমনি অবস্থা এখন দেশে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।
প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গোটা দেশের মানুষ এখন বিদ্যুতের অভাবে কষ্ট পাচ্ছে। যা নিয়ে কিন্তু আমাদের পার্শ্ববর্তী দেশের সরকারই পরিবর্তন হয়ে গেছে। তাদের অবস্থা দেখে এখন মানুষ হাসে, তাদের যে মাপের জুতো দরকার তার থেকে বড় পরছে তাই হোচট খেয়ে পড়ছে।’
বিদ্যুৎ সংকটের গ্যাসের প্রয়োজনীয়তার কথা তুলে তিনি বলেন, বিগত ১৫ বছরে তারা (আওয়ামী লীগ) কোনো গ্যাস উত্তোলনের ব্যবস্থা করেনি। তারা শুধু হাজার হাজার টাকা লুট করে বিদেশে পাচার করছে। বিদেশে তাদের সেকেন্ড হোম গড়ে তুলেছে।
বাংলাদেশের বর্তমান অবস্থার সঙ্গে শ্রীলঙ্কার মিল আছে বলে বিএনপি মহাসচিব বলেন, ‘শ্রীলঙ্কা আর বাংলাদেশের অবস্থা প্রায় এক। যেসব ঘটনা শ্রীলঙ্কায় ঘটছে, সেগুলো এখন বাংলাদেশেও ঘটছে। বর্তমান সরকার ফ্যাসিবাদী শক্তি দিয়ে জনগণের ভাষা বন্ধ করে দিয়েছে।’
বর্তমান লোডশেডিং নিয়ে তিনি বলেন, শহরের লোককে খুশি রাখতে সরকার গ্রামে লোডশেডিং বেশি করিছে। কারণ শহরে করলে তো মানুষ প্রতিবাদ করবে, বিক্ষোভ করবে। এদিকে, ঢাকার বাইরে লোডশেডিংয়ের ফলে কৃষি কাজে ব্যাঘাত ঘটবে। যা খাদ্য নিরাপত্তার জন্য হুমকি।

এ সময় ফখরুল সরকারের মেগা প্রকল্প র‍্যাপিড মাস ট্রানসিটের সমালোচনা করে বলেন, মেগা প্রকল্পের মাধ্যমে মানুষকে কষ্ট দিয়ে তারা টাকা লুটপাট করছে। তারই একটি প্রমাণ বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল প্রোজেক্ট। যা আদৌ কোনো দরকার আছে কি না আমার জানা নাই। যে দুটো টার্মিনাল আছে সেগুলোর মান উন্নয়ন না করে তৃতীয় টার্মিনাল নির্মাণ মানেই দুর্নীতি। যতগুলো ডেভেলপমেন্ট প্রকল্প আছে সবগুলোই কিন্তু গণলুটপাট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।