ঈ‌দের ছু‌টির তিন দিন শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ঈ‌দের ছু‌টির তিন দিন শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক

সম্পাদক
এপ্রিল ১৫, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

ঈদের আগে সরকারি ছুটির মধ্যে ১৯, ২০ ও ২১ এপ্রিল শিল্প এলাকার ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এজন্য ঢাকা মহানগরীর পাশাপাশি আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট ব্যাংক শাখা খোলা  রাখতে বলা হয়েছে। তবে খোলা রাখলেও ব্যাংকের শাখাগুলোর সময়সীমা কমিয়ে আনা হয়েছে। ছুটির দিনে শিল্প এলাকায় ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশনা দিয়ে গত বৃহস্প‌তিবারই কেন্দ্রীয় ব্যাংক থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, ১৯ ও ২০ এপ্রিল ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত। তবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আর ২১ এপ্রিল ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। সকাল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

এতে আরো বলা হয়, আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রফতানি বিল বিক্রয় এবং এ শিল্পের শ্রমিক, কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এসব শাখা খোলা রাখতে হবে। সরকারি ছুটির দিন সীমিতসংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট শাখার পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক বলেছে, ১৯, ২০ ও ২১ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেয়া যাবে না। ঈদের পর ব্যাংকের অফিস সময় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। আর সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত লেনদেন চলবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।