৯ বছরের রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৬ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

৯ বছরের রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা

সম্পাদক
এপ্রিল ১৬, ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

তীব্র তাপপ্রবাহে চুয়াডাঙ্গায় বিপর্যস্ত জনজীবন। বাতাস লাগলেই মনে হয় যেন আগুনের ছিটা আঘাত হানছে। এ জেলায় টানা ৯ বছরের রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। খবর বাসস।

আজ রোববার (১৬ এপ্রিল) সকালে এক প্রতিবেদনে বলা হয়, চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল ১৬ শতাংশ।

চুয়াডাঙ্গায় টানা ১৪ দিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সকালে সূর্য উঠার সঙ্গে সঙ্গে তীব্র রোদ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যেন আগুন ঝরায়। চলমান তাপ প্রবাহে সবচেয়ে বেশি কষ্টে পড়েছে দিনমজুর, রিকশা-ভ্যান চালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ।

গরমের কারণে ছড়িয়ে পড়ছে ডায়রিয়া, টাইফয়েডসহ বিভিন্ন রোগ। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে শয্যার তুলনায় বেশি রোগীভর্তি আছে। হাসপাতালের বহিঃবিভাগেও রোগী বাড়ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, জেলার ওপর দিয়ে টানা ১৪ দিন তাপ প্রবাহে দুর্বিষহ হয়ে পড়েছে জনজীবন। ৫-৬ দিনের মধ্যে বৃষ্টির সম্ভবনা নেই। ফলে তাপ মাত্রা আরো বাড়তে পারে। বৃষ্টি না হলে গরম কমবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।