নির্বিঘ্ন ঈদযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : আইজিপি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৯ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নির্বিঘ্ন ঈদযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : আইজিপি

সম্পাদক
এপ্রিল ১৯, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

ঈদে সড়ক, নৌ ও রেলপথে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করার লক্ষ্যে যাত্রীদের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, ঈদের ছুটিতে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে জনসমাগম হয়। তাদের নিরাপত্তার কথাও বিবেচনায় রেখে আমরা আমাদের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করেছি। ঢাকা মহানগর পুলিশ, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ, রেলওয়ে পুলিশ, র‍্যাবসহ বাংলাদেশ পুলিশের সকল ইউনিট একযোগে দায়িত্ব পালন করছে। আমাদের স্পেশালাইজড ইউনিট, সোয়াট,  সিআইডির ক্রাইম সিন ইউনিট, ডগ স্কোয়াড, বোম্ব ডিজপোজাল ইউনিট, এটিইউ যাত্রীদের নিরাপত্তায় কাজ করছে।

আইজিপি বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পয়েন্টে কন্ট্রোল রুম, সাব কন্ট্রোল রুম স্থাপন করে নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন ইতোমধ্যে সরকারি ছুটি বাড়ানো হয়েছে। বিভিন্ন বাস কাউন্টারে কথা বলে জানা গেছে এখনো যাত্রী সাধারণের চাপ তেমন বাড়েনি। আস্তে আস্তে যাত্রীদের চাপ আরো বাড়বে।

ঈদ জামাতস্থলের প্রসঙ্গ উল্লেখ করে আইজিপি বলেন, আমরা ঈদ জামাতস্থলের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। তিনি যাত্রী সাধারণের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, যাত্রাপথে সহযাত্রীদের দেওয়া কোনো খাবার বা পানীয় গ্রহণ থেকে বিরত থাকবেন। এতে অজ্ঞান পার্টি, মলম পার্টির খপ্পরে পড়ার আশঙ্কা রয়েছে। ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।  তিনি সতর্কভাবে গাড়ি চালানোর জন্য চালকদের প্রতি  অনুরোধ জানান।

বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ড সম্পর্কিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, অগ্নিকাণ্ডের প্রতিটি ঘটনা পুলিশ খতিয়ে দেখছে। নাশকতার প্রমাণ পাওয়া গেলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পরে আইজিপি সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন। তিনি যাত্রী সাধারণ, লঞ্চ মালিক, চালক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি  শফিকুল ইসলাম এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সবশেষে আইজিপি রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। এ সময় অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ, রেলওয়ে পুলিশ ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।