১২ ঘণ্টায় পদ্মা সেতু পাড়ি দিল ৭ হাজারের বেশি মোটরবাইক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২০ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

১২ ঘণ্টায় পদ্মা সেতু পাড়ি দিল ৭ হাজারের বেশি মোটরবাইক

সম্পাদক
এপ্রিল ২০, ২০২৩ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

চলাচলের অনুমতি পাওয়ার প্রথম ১২ ঘণ্টায় ৭ হাজার ১০৫টি মোটরসাইকেল পদ্মা সেতু পাড়ি দিয়েছে। আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ সংখ্যক মোটরসাইকেল পদ্মা সেতু পাড়ি দেয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক (পদ্মা সেতু সাইট অফিস) আমিরুল হায়দার চৌধুরী।

তিনি বলেন, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মাওয়া থেকে জাজিরার দিকে গেছে ৬ হাজার ৫৪১টি মোটরসাইকেল। অন্যদিকে একই সময়ে মাওয়া থেকে জাজিরার দিকে মোটরসাইকেল এসেছে ৫৬৪টি।

প্রসঙ্গত. পদ্মা সেতু চালু হয় গত বছরের ২৫ জুন। ২৬ জুন থেকে যানবাহন চলাচল শুরু হয়। সেতুর ওপর দুর্ঘটনায় দুই তরুণের মৃত্যু ও নানা কারণে সৃষ্ট বিশৃঙ্খলার কারণে যান চলাচল শুরুর পরদিন থেকেই পদ্মা সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।

এ ঘটনার প্রায় দশ মাস পর গত মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিষয়ে সম্মতি দেন প্রধানমন্ত্রী। এর পরিপ্রেক্ষিতে সেদিন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ থেকে শর্ত সাপেক্ষে পদ্মা সেতু দিয়ে সাময়িকভাবে মোটর সাইকেল চলাচলের অনুমতি দেয়ার কথা জানানো হয়।

আজ পদ্মা সেতু পরিদর্শনে গিয়ে সড়ক পরিদর্শনে গিয়ে পদ্মা সেতু মোটরসাইকেল চলাচল নিয়ে কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘শৃঙ্খলায় থাকলে, দায়িত্বশীল থাকলে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, এই সিদ্ধান্ত অব্যাহত থাকবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।