ভারত সফরে আসছেন বাইডেন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২৩ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভারত সফরে আসছেন বাইডেন

সম্পাদক
এপ্রিল ২৩, ২০২৩ ১১:২৬ অপরাহ্ণ
Link Copied!

অনীল সাহা ::linkedin sharing button

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রথমবারের মতো ভারত সফরে আসছেন। আগামী সেপ্টেম্বরে ভারত সফরে আসার কথা রয়েছে তার। বাইডেনের সফর ভারত-আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্কে নয়া মাত্রা যোগ করবে বলে আশাবাদী হোয়াইট হাউস।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। এতে বলা হয়েছে, ‘জি২০ লিডার্স সামিট’-এর আসরে হাজির থাকতে ভারত আসছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন।

সংবাদমাধ্যমটি বলছে, ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে শনিবার এমনটাই জানিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়ার দায়িত্বপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু।

ঝানু এই মার্কিন কর্মকর্তার মতে, ভারত-আমেরিকা দ্বিপাক্ষিক সম্পর্কে নয়া যুগের সূচনা করতে চলেছে ২০২৩ সাল। তারই প্রথম প্রকাশ ঘটতে পারে সেপ্টেম্বরে জি২০ লিডার্স সামিটে। সেখানে ভারতের প্রধানমন্ত্রীর পাশাপাশি একই মঞ্চে উপস্থিত থাকতে চলেছেন বাইডেন।

এ বিষয়ে ডোনাল্ড লু আরও বলেন, আমি জানি, আমাদের প্রেসিডেন্ট সেপ্টেম্বরে ভারত সফরে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছেন। জি২০ লিডার্স সামিটে অংশ নেওয়ার মাধ্যমে এটাই তার প্রথম ভারত সফর হতে চলেছে।

আগামী দিনের দ্বিপাক্ষিক সম্পর্কে যা হতে যাচ্ছে, সেটা ভেবে আমরা এখনই রোমাঞ্চ অনুভব করছি বলেও মন্তব্য করেন মার্কিন কূটনীতিক ডোনাল্ড লু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।