জাপানে সম্রাট নারুহিতোর সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৬ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জাপানে সম্রাট নারুহিতোর সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত

সম্পাদক
এপ্রিল ২৬, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মরিয়ম মিলি::

জাপানের সম্রাট নারুহিতো বুধবার বিকেলে রাজপ্রাসাদে (ইমপেরিয়াল প্যালেস) সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতে পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও দুই দেশের বিভিন্ন বিষয়ে আলাপ করেন।বিকেলে জাপানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। শীর্ষ পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে দুই প্রধানমন্ত্রীর বৈঠকের পর দুটি দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

রাতে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার দেওয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাপান সফরের দ্বিতীয় দিন ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সফরকালীন আবাসস্থল আকাসাকা প্যালেসে সৌজন্য সাক্ষাৎ করেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োশিমাসা হায়াশি; জাপান-বাংলাদেশ কমিটি ফর কমার্সিয়াল অ্যান্ড ইকোনোমিক কো-অপারেশন (জেবিসিসিইসি) চেয়ারম্যান ফুমাইয়া কোকুবু; জাইকার প্রেসিডেন্ট তানাকা আকিহিকো; জেট্রো চেয়ারম্যান অ্যান্ড সিইও ইশিগুরো নোরিহিকো; জাপান-বাংলাদেশ পার্লামেন্টরি ফ্রেন্ডশিপ লিগের (জেবিপিএফএল) প্রেসিডেন্ট তারো আসো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।