পুলিশের মামলায় ইউএন‌বি`র সাংবাদিক জাহাঙ্গীর আলমকে আত্মসমর্পণের নির্দেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৬ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের মামলায় ইউএন‌বি`র সাংবাদিক জাহাঙ্গীর আলমকে আত্মসমর্পণের নির্দেশ

সম্পাদক
এপ্রিল ২৬, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

আইনজীবী রুহুল কুদ্দুস  কাজল জানান, ফেসবুকে নিজেরা একটি গ্রুপ খুলে সেখানে অনেকে মতবিনিময় করেছেন, সেখানে নাকি সরকারবিরোধী বক্তব্য ছিল। সেই কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক জাহাঙ্গীর আলমকে আগামী চার সপ্তাহের মধ্যে সাইবার ট্রাইব্যুনালের আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। একই সঙ্গে এ সময়ের মধ্যে তাকে কোনো হয়রানি না করতে নির্দেশ দিয়েছে আদালত।

আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, তার সঙ্গে ছিলেন আইনজীবী ফরহাদ হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শাহ নেওয়াজ।

পরে আদেশের বিষয়ে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, আমরা আগাম জামিনের আবেদন করেছিলাম। আদালত আবেদনটি শুনে চার সপ্তাহের মধ্যে সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে, এ সময়ের মধ্যে আইন শৃংখলা বাহিনী তাকে যাতে কোনো হয়রানি না করে সে নির্দেশও দিয়েছে আদালত।

আইনজীবী কাজল জানান, ফেসবুকে নিজেরা একটি গ্রুপ খুলে সেখানে অনেকে মতবিনিময় করেছেন, সেখানে নাকি সরকারবিরোধী বক্তব্য ছিল। সেই কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

গত ১২ এপ্রিল রাজধানীর হাতিরঝিল থানার উপপরিদর্শক মো. আল-আমিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করেন। মামলায় ২১ জন আসামির মধ্যে সাংবাদিক জাহাঙ্গীর আলমের নাম থাকলেও সেখানে তার বাবা-মায়ের নাম এবং স্থায়ী-অস্থায়ী কোনো ঠিকানা উল্লেখ করা হয়নি।

সাংবাদিক জাহাঙ্গীর আলম সংবাদ সংস্থা ইউএনবির অপরাধবিষয়ক প্রধান প্রতিবেদক এবং শিপিং এন্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সাধারণ সম্পাদক। এছাড়া তিনি ক্রাইম রিপোর্টর্স অ্যাসোসিয়েশনের সাবেক সহ সভাপতি এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।