সিটি নির্বাচনে বিদ্রোহীদের বিষয়ে দলের সিদ্ধান্ত জানালেন ওবায়দুল কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সিটি নির্বাচনে বিদ্রোহীদের বিষয়ে দলের সিদ্ধান্ত জানালেন ওবায়দুল কাদের

সম্পাদক
এপ্রিল ২৭, ২০২৩ ১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

আসন্ন পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনের তোড়জোড় চলছে। ইতোমধ্যে গাজীপুর ও বরিশালে মেয়র পদে দলের প্রার্থী মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলের সিদ্ধান্তের বাইরে গিয়েও কেউ কেউ নির্বাচনের প্রস্তুতি নিয়েছেন। দলের বিদ্রোহী প্রার্থী সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে দলের অবস্থান আগের মতোই থাকবে।

তিনি বৃহস্পতিবার সকালে অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরে বাংলা একে ফজলুল হকের ৬১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্য তার কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতারা।

ওবায়দুল কাদের বলেন, বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে আওয়ামী লীগ আগাগোড়া যে অবস্থান নিয়ে থাকে সেই অবস্থানই অব্যাহত থাকবে। বিদ্রোহী প্রার্থীদের আবারও ক্ষমা করা হবে কিনা—এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এখনও নমিনেশন পেপারই সাবমিট হয় নাই। সময় আসুক, সময় এলে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এখনো বাংলাদেশকে আঘাতে আঘাতে জর্জরিত করছে। শেখ হাসিনার নেতৃত্বে এদের বিরুদ্ধে লড়াই করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

নতুন রাষ্ট্রপতি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, তিনি একজন খাটি বাঙালি ও বিচক্ষণ ব্যক্তি এবং তিনি তার কর্ম দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করবেন।

রাজনৈতিক সংকট সমাধানে নতুন প্রেসিডেন্ট ভূমিকা রাখবেন কিনা— বিএনপি মহাসচিবের সংশয়ের জবাবে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচন ও পরিবর্তন গণতান্ত্রিক উপায়ে হয়েছে এটা এদেশে বিরল। তিনি মনেপ্রাণে একজন বাঙালি। গণতন্ত্র, দেশপ্রেম সবই তার চেতনায় আছে। তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী। বাকিটা তিনি তার কর্মে প্রমাণ করবেন।

এদিকে শেরে বাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরো শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় সহ নানা সামাজিক সংগঠন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।