বিবিসি চেয়ারম্যানের পদত্যাগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৮ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বিবিসি চেয়ারম্যানের পদত্যাগ

সম্পাদক
এপ্রিল ২৮, ২০২৩ ৭:৪১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

ব্রিটিশ সম্প্রচারমাধ্যম বিবিসির চেয়ারম্যান রিচার্ড শার্প পদত্যাগ করেছেন। আজ শুক্রবার (২৮ এপ্রিল) যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের জন্য ঋণের ব্যবস্থা করার বিষয়ে তার সম্পৃক্ততার অভিযোগ নিয়ে একটি তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এর জেরেই পদত্যাগ করেছেন রিচার্ড শার্প। খবর —বিবিসি।

 পদত্যাগ নিয়ে করা মন্তব্যে শার্প বলেছেন, বিবিসির স্বার্থকে অগ্রাধিকার দিতেই পদত্যাগ করছেন তিনি। সচেতনভাবে তিনি অনিয়ম করেননি দাবি করে শার্প বলেন, এটি একটি অনিচ্ছাকৃত ভুল।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ব্যারিস্টার অ্যাডাম হেপিনস্টলের ওই প্রতিবেদনে বলা হয়েছে, শার্প এমপিদের ক্রসপার্টি প্যানেলের কাছে স্বার্থের সম্ভাব্য দ্বন্দ্ব প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন।

প্রসঙ্গত, সাবেক ব্যাংকার শার্প ২০২১ সালে বিবিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। নিয়োগের পর তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, নিজের প্রভাব খাটিয়ে বরিস জনসনকে ৮ লাখ পাউন্ড ব্যাংক ঋণ পেতে সাহায্য করেছিলেন শার্প। অভিযোগ ওঠার পর তা নিয়ে তদন্ত শুরু করে দেশটির ব্যাংক ঋণ বিষয়ক পর্যবেক্ষক সংস্থা এবং তাতে বিবিসি চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।