বিএনপি কোনোভাবেই সিটি নির্বাচনে যাচ্ছে না: ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২৯ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি কোনোভাবেই সিটি নির্বাচনে যাচ্ছে না: ফখরুল

সম্পাদক
এপ্রিল ২৯, ২০২৩ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: আসন্ন পাঁচ সিটি করপোরশন নির্বাচনে কোনোভাবেই অংশ না নেওয়ার বিষয়ে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমরা যাচ্ছি না।

বিশেষ করে, সিটি করপোরেশন নির্বাচনে। পরিস্কারবলে দিয়েছি, মেয়র বা কমিশনার নির্বাচনে আমাদের দল কোনোভাবেই অংশ নেবে না

শনিবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শের-ই-বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচন ও গণতন্ত্রে বিশ্বাস করে না বলে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার (আওয়ামী লীগ) অত্যন্ত সচেতনভাবে গণতন্ত্রকে ধ্বংস করে, তাদের পুরোনো লক্ষ্য একদলীয় শাসনব্যবস্থা বাকশালের ন্যায় প্রতিষ্ঠা করতে চায়।

মির্জা ফখরুল বলেন, সেই লক্ষ্যে তারা ২০১৪ সালের নির্বাচনকে সম্পূর্ণভাবে প্রশাসনে পরিণত করেছে। নির্বাচনের জনগণ ভোট দিতে যায়নি। একইভাবে ২০১৮-তে আগের রাতে ভোট করে দিয়ে জোর করে ক্ষমতায় বসে আছে। জনগণ সেখানেও অংশগ্রহণ করেনি। আপনারা লক্ষ্য করেছেন, এমনকি স্থানীয় সরকার নির্বাচনেও জনগণ অংশগ্রহণ করছে না। ভোটাররা যাচ্ছে না। সম্প্রতি যে ভোট হয়ে গেল, সে ভোটে মাত্র ১৪ পার্সেন্ট মানুষ ভোট দিতে গেছে। সহজেই জনগণ বোঝে, এই সরকার ক্ষমতায় থাকলে কোনোদিনই সুষ্ঠুভাবে নির্বাচন হবে না। জনগণ সেই নির্বাচনে অংশগ্রহণ করবে না।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিশেষ করে, বিদেশে তাদের (আওয়ামী লীগের) ভাবমূর্তি ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা সেই ভাবমূর্তি রক্ষা করতে চায়। কিন্তু এবার জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, জনগণ দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে পরাজিত করবে। সত্যিকার অর্থে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করবে।

আরেক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমরা যাচ্ছি না। বিশেষ করে, সিটি করপোরেশন নির্বাচনে। পরিস্কার বলে দিয়েছি, মেয়র বা কমিশনার নির্বাচনে আমাদের দল অংশগ্রহণ করবে না।

বিএনপি মহাসচিব বলেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে। তার চিকিৎসা দরকার। আপনারা জানেন, তিনি খুবই অসুস্থ। সেজন্য তার দেশের বাইরে নিয়ে সুচিকিৎসা দরকার। যেহেতু সরকার সেটা হতে দিচ্ছে না। ‌সেই কারণে আমরা দেশেই তার (খালেদা জিয়ার) চিকিৎসার ব্যবস্থা করেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।