নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে খালেদা জিয়ার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৩০ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে খালেদা জিয়ার

সম্পাদক
এপ্রিল ৩০, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

এভারকেয়ার হাসপাতলের কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়ার চিকিৎসা চলছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। আজ রোববার (৩০ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্যের অবস্থা জানাতে গিয়ে গণমাধ্যমকে একথা বলেন তিনি।

অধ্যাপক জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার অব্স্থা গতকালের মতোই আছে। তবে চিকিৎসার পর আগের চেয়ে অবস্থা কিছুটা ভালো। হাসপাতালের বিশেষ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন আছে। অধ্যাপক সাহাবুদ্দিনের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড আগে থেকে তার চিকিৎসা কার্য্ক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার মেডিকেল বোর্ডের পরামর্শে গতকাল সন্ধ্যায় এভারকেয়ার হাসপাতলে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পরই মেডিকেল বোর্ডের একটি বৈঠক হয়েছে বলে জানান অধ্যাপক জাহিদ।

তিনি বলেন, গতকাল ভর্তি হওয়ার পর মেডিকেল বোর্ডের পরামর্শে বেগম খালেদা জিয়ার বেশকিছু পরীক্ষা করা হয়েছে। পরীক্ষাগুলোর রিপোর্ট আসতে শুরু করেছে। আজ সন্ধ্যায় মেডিকেল বোর্ড আবার বসবে এবং রিপোর্টগুলো পর্যালোচনা করে উনার পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

অধ্যাপক জাহিদ বলেন, গতকাল প্রাথমিকভাবে মেডিকেল বোর্ড একদফা বসে যে ব্যবস্থা নেয়া দরকার সেটা নিয়েছে। সকাল বেলাও বোর্ডের কয়েকজন সদস্য উনার শারীরিক অবস্থা পরীক্ষা করেছেন। তাকে এখানে নিয়মিত চিকিৎসা দেয়া হচ্ছে, তাতে তিনি মোটামুটি রেসপন্স করছেন।

হাসপাতালে খালেদা জিয়া কয়দিন থাকতে পারেন জানতে চাইলে অধ্যাপক জাহিদ বলেন, এটা মেডিকেল বোর্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে, উনার শারীরিক অবস্থার ওপর নির্ভর করবে। কাজেই এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

৭৭ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভার জটিলতাসহ নানা রোগে ভুগছেন। অসুস্থতার মধ্যে গুলশানের বাসায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছিল। পরে তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শে গতকাল এভারকেয়ারে ভর্তি করা হয় খালেদা জিয়াকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।