একজন আইভী নারায়ণগঞ্জের প্রাণ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

একজন আইভী নারায়ণগঞ্জের প্রাণ

সম্পাদক
মে ২, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

যু‌থিকা রহমান ::

সেলিনা হায়াৎ আইভী একজন জনপ্রিয় বাংলাদেশী রাজনীতিবিদ ও চিকিৎসক যিনি তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন। ২০২২ সালের ১৬ জানুয়ারি, তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে তৈমুর আলম খন্দকারের বিরুদ্ধে জয়ী হন। তিনি মেয়র হিসেবে প্রতিমন্ত্রীর মর্যাদা রাখেন।
শিক্ষা এবং পরিবার:
সেলিনা হায়াৎ আইভী ১৯৬৬ সালের ৫ জুন পূর্ব পাকিস্তানের নারায়ণগঞ্জে পিতামাতা আলী আহমেদ চুনকা এবং মমতাজ বেগমের ঘরে জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান। তিনি তার পিতামাতার পাঁচ সন্তানের মধ্যে প্রথম।

আইভী দেওভোগ আখড়া প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তারপর নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুলে ভর্তি হন এবং ষষ্ঠ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন। তিনি ১৯৮২সালে মরগান গার্লস হাই স্কুল থেকে এসএসসি পাস করেন। ১৯৮৫ সালে তিনি রাশিয়ায় উচ্চ শিক্ষার জন্য একটি দুর্দান্ত সুযোগ পান। তিনি রাশিয়ান সরকারের কাছ থেকে বৃত্তি পেয়ে ওডেসা ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।
সেলিনা হায়াৎ আইভীর ক্যারিয়ার:সেলিনা হায়াৎ আইভী ১৯৯৩ সালে নারায়ণগঞ্জ সিটি আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক কর্মকর্তা ছিলেন। তিনি ২০০৩ সালে পৌরসভার চেয়ারম্যান নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে সক্রিয় রাজনীতি শুরু করেন এবং চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সহ-সভাপতি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।