বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির হোসেন আর নেই – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৩ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির হোসেন আর নেই

সম্পাদক
মে ৩, ২০২৩ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী প্রতি‌নি‌ধি::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা রাজশাহীর বর্ষীয়ান নেতা অ্যাডভোকেট কবির হোসেন আর নেই। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা ৩টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

কবির হোসেন রাজশাহী মহানগরীর উপশহরের বাসিন্দা ছিলেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বার্ধক্যজনিত কারণে কবির হোসেন মারা গেছেন। রাজশাহীতেই তাকে সমাহিত করা হবে।

রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ জানান, প্রবীণ রাজনীতিক কবির হোসেন নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার ডায়াবেটিস ছিল। এছাড়া হৃদরোগ, স্ট্রোক, কিডনি এবং উচ্চ রক্তচাপে ভুগছিলেন তিনি। গত সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত ধরেই আইন পেশা থেকে রাজনীতিতে এসেছিলেন কবির হোসেন। বিএনপির প্রার্থী হিসাবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রথমবার সংসদ সদস্য হয়েই তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে ভূমি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

এরপর ২০০৮ সালের নির্বাচনে বিএনপির মনোনয়নে কবির হোসেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে নির্বাচন করেন। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হয়ে রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন। বয়সের ভারে আর বাড়ি থেকে বের হতেন না। উপশহরের বাসাতেই অনেকটা নিঃসঙ্গ জীবনযাপন করতেন। ২০০৮ সালের পর মাত্র দুই একটি দলীয় কর্মসূচিতে তাকে দেখা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।