‘পুতিনকে হত্যাচেষ্টা’র অভিযোগ অস্বীকার জেলেনস্কির – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৪ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

‘পুতিনকে হত্যাচেষ্টা’র অভিযোগ অস্বীকার জেলেনস্কির

সম্পাদক
মে ৪, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ন‌বীন কুমার ব‌নিক ::

রুশ প্রেসিডেন্টে ভ্লাদিমির পুতিনকে হত্যাচেষ্টা বা ক্রেমলিনে ড্রোন হামলার অভিযোগ অস্বীকার করেছেন ভলোদিমির জেলেনস্কি। ফিনল্যান্ড সফর থেকে এ বিষয়ে দ্রুত মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। খবর বিবিসি।

গতকাল বুধবার (৩ মে) তিনি বলেন, আমরা পুতিন বা মস্কোর ওপর আক্রমণ করি না। আমরা নিজেদের ভূখণ্ডে যুদ্ধ করি। আমাদের গ্রাম ও শহর রক্ষা করছি।

এর আগে রুশ প্রেসিডেন্টের কার্যালয় জানায়, প্রতিরক্ষা বাহিনী দুটি ড্রোন ভূপাতিত করেছে। এ ঘটনায় প্রতিশোধের হুমকিও দেয়া হয়েছে।

অনলাইনে প্রকাশিত গতকালের ফুটেজে দেখা যাচ্ছে, মস্কোর সবচেয়ে বড় সরকারি অফিস থেকে ধোঁয়া বেরোচ্ছে। আরেক ভিডিওতে সিনেট ভবনের ওপরে একটি ছোট বিস্ফোরণ দেখা যায়।

রুশ কর্মকর্তারা বলছেন, ক্রেমলিনে পুতিনের বাসভবনের ওপর হামলার চেষ্টা পরিকল্পিত। তারা প্রেসিডেন্টকে হত্যা করতে চেয়েছিল।

কিন্তু ইউক্রেন বলছে, রাশিয়ার এ অভিযোগ তাদের ভূখণ্ডে ব্যাপক আক্রমণের একটি অজুহাত। যুক্তরাষ্ট্র বলছে, তারা রাশিয়ার দাবিকে সতর্কতার সঙ্গে দেখছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের একজন উপদেষ্টা বলেন, ঘটনাটি ইঙ্গিত দেয় যে ইউক্রেনে বড় আকারের আক্রমণের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া।

মাইখাইলো পোডোলিয়াক বলেন, মস্কোয় হামলা ইউক্রেনের জন্য কোনোভাবে অর্থবহ নয়। কিন্তু রাশিয়াকে বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলার ন্যায্যতা দিতে সাহায্য করবে।

পুতিনকে বিশ্বের সবচেয়ে সুরক্ষিত নেতাদের একজন মনে করা হয়। এখন হামলার অভিযোগ সত্য হলে তা নিয়ে প্রশ্ন উঠবে।

এদিকে গতকালও ইউক্রেনের দক্ষিণ খেরসন অঞ্চলে রুশ হামলায় ২১ জন নিহত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।