এআর রহমানের বিরুদ্ধে চুরির অভিযোগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

এআর রহমানের বিরুদ্ধে চুরির অভিযোগ

সম্পাদক
মে ৫, ২০২৩ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতি‌বেদক ::

অস্কারজয়ী সংগীত পরিচালক এআর রহমানের সময়টা ভালো যাচ্ছে না। দিন কয়েক আগে পুনেতে মাঝপথে তার কনসার্ট বন্ধ করে দেয় পুলিশ। এবার তার বিরুদ্ধে সুর চুরির অভিযোগ আনলেন দিল্লির শিল্পী উস্তাদ ওয়াসিফুদ্দিন থাগর।

ওয়াসিফুদ্দিনের দাবি, তার বাবা-চাচার সুর নকল করেছেন এআর রহমান। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সম্প্রতি মুক্তি পেয়েছে ঐশ্বরিয়া রায় অভিনীত ‘পোন্নিইন সেলভান ২’। মুক্তির পর এ পর্যন্ত ছবিটি ঘরে তুলেছে প্রায় ২৫০ কোটি রুপি।

এই সিনেমার সংগীতায়োজনের দায়িত্ব ছিল এ আর রহমানের কাঁধে। সিনেমার ‘বীরা রাজা বীরা’ গানের সুর নিয়ে অভিযোগ ওয়াসিফুদ্দিনের। তিনি জানান, এই গানের সুর আর তার বাবা-চাচার শিব বন্দনার সুর এক, শুধু পরিবর্তন আনা হয়েছে গানের পরিবেশনে।

ওয়াসিফুদ্দিন এই অভিযোগ এনে পুলিশের কাছে যাননি। তিনি চিঠি লিখেছেন কণ্ঠশিল্পীর কাছে। চিঠিতে তিনি জানিয়েছেন, এই সুর ব্যবহারের জন্য আমার পরিবার থেকে অনুমতি নেওয়া উচিত ছিল এ আর রহমানের। অনুমতি চাইলে আমি অনুমতি দিতাম, কিন্তু তা তারা করেননি। অভিযোগটি নিয়ে এ আর রহমানের বক্তব্য পাওয়া যায়নি।

তবে তার এই অভিযোগের জবাব দিয়েছে সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মাদ্রাজ টকিজ। তারা বলছেন, ওয়াসিফুদ্দিনের এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তিনি সস্তা প্রচার ও টাকার জন্য এই ধরনের অপপ্রচার করছেন। নির্মাতারা বলছেন— ‘বীরা বীরা’ গানটি ত্রয়োদশ শতাব্দীর নারায়ণ পণ্ডিতাচারিয়ানের কম্পোজিশন থেকে নিয়েছেন। গত ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে মণি রত্নম পরিচালিত ছবিটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।