বিএনপির রূপরেখা ষড়যন্ত্রের: কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৬ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বিএনপির রূপরেখা ষড়যন্ত্রের: কাদের

সম্পাদক
মে ৬, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::
ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনে ব্যর্থ বিএনপি এখন দেশের অর্থনীতিকে ধ্বংস করার ফন্দি আঁটছে। ষড়যন্ত্রের রূপরেখা তৈরি করছে।’

বিএনপির আন্দোলনের রূপরেখাকে ষড়যন্ত্রের রূপরেখা বলে অভিহিত করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এ রূপরেখা রাজনীতির নয়, ষড়যন্ত্রের। তারা এখন দেশের অর্থনীতিকে ধ্বংস করার ফন্দি আঁটছে।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথসভায় কাদের এসব কথা বলেন।

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আন্দোলনের রূপরেখা তৈরি করছে বিএনপি। দলটি দেশের বিভিন্ন প্রান্তে সভা, সমাবেশসহ নানা কর্মসূচির পরিকল্পনা নিয়েছে।

এমন বাস্তবতায় দলের যৌথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈশ্বিক সংকটের মধ্যে দেশের বাজেট সহযোগিতার জন্য বিদেশ থেকে বিশাল অর্থ সহায়তা আনার সফরকে কটাক্ষ করায় বিএনপির সমালোচনা করেন।

তিনি বলেন, ‘আন্দোলনে ব্যর্থ বিএনপি এখন দেশের অর্থনীতিকে ধ্বংস করার ফন্দি আঁটছে। ষড়যন্ত্রের রূপরেখা তৈরি করছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল অবৈধ দলের অবৈধ মহাসচিব। সিটি নির্বাচনে দলীয় পরিচয় গোপন করে প্রার্থী হয়েছে বিএনপির নেতা-কর্মীরা।’

বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি নির্বাচনে দলীয় সভাপতির নেতৃত্বে মনোনয়ন বোর্ডের নেয়া সিদ্ধান্ত দলের সর্বস্তরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে মেনে চলার আহ্বান জানান। একই সঙ্গে মন্ত্রী, এমপিসহ সংশ্লিষ্টদেরও নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

যৌথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।