টেক্সাসে শপিং মলে বন্দুক হামলা, নিহত ৯ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

টেক্সাসে শপিং মলে বন্দুক হামলা, নিহত ৯

সম্পাদক
মে ৭, ২০২৩ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিং মলে বন্দুক হামলায় নয়জন নিহত হয়েছে। তাদের মধ্যে সন্দেহভাজন হামলাকারীও রয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এই সংবাদ প্রকাশ করেছে এনবিসি।

গতকাল শনিবার (৬ মে) বিকালে ডালাসের অ্যালেন প্রিমিয়াম নামের একটি মলে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলেই সাতজন মারা যান। পরে হাসপাতালে আরো দুজনকে মৃত ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অ্যালেন শহরের মল থেকে শত শত মানুষকে সরিয়ে নেয়া হয়েছিল। কারণ এক ব্যক্তি নির্বিচারে গুলি চালিয়েছিল।

পুলিশ জানায়, তারা বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে। তাদের বিশ্বাস, আততায়ী একজনই ছিলেন।

প্রাথমিকভাবে নয়জনকে হাসপাতালে নেয়া হয়। যেখানে পরে দুজন মারা যান। গুরুতরভাবে আহত তিনজনের অস্ত্রোপচার হয়েছে। বাকি চারজনের অবস্থা স্থিতিশীল হয়েছে।

স্থানীয় মেডিকেল সিটি হেলথ কেয়ারের মুখপাত্র জ্যানেট সেন্ট জেমস হাসপাতালে আটজন রোগী পাওয়ার কথা নিশ্চিত করে জানান, তাদের বয়স ৫-৬১ বছর।

সন্দেহভাজন সম্পর্কে খুব কম তথ্য পাওয়া গেছে। পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে সংবাদ সম্মেলনে বলেন, আমরা বিশ্বাস করি হামলাকারী একজনই। মনে করি না, আর কোনো হুমকি রয়েছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এই পরিস্থিতিকে ‘অবর্ণনীয় ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন।

ডালাস থেকে অ্যালেনের দুরত্ব প্রায় ৩০ মাইল। ৬৯ একর জমির ওপর নির্মিত ওই শপিং মলে ১২০টির বেশি দোকান রয়েছে।

যুক্তরাষ্ট্রের গান ভায়োলেন্স আর্কাইভ অনুসারে, চলতি বছর এ পর্যন্ত দেশটিতে কমপক্ষে ১৯৮টি গণগুলির ঘটনা ঘটেছে। এ সব ঘটনায় চার বা তার বেশি লোক নিহত বা আহত হয়েছেন। গত সপ্তাহে নয় বছর বয়সী বালকসহ পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল টেক্সাস পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।