পলাতক আরাভ খানের ১০ বছরের কারাদণ্ড – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৯ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

পলাতক আরাভ খানের ১০ বছরের কারাদণ্ড

সম্পাদক
মে ৯, ২০২৩ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিমকী হো‌সেন ::

অস্ত্র মামলায় পলাতক রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (৯ মে) আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মুরশিদ আহমেদ।

দুবাইয়ে স্বর্ণের দোকান দিয়ে আলোচিত আরাভকে একই মামলায় ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

পলাতক আসামিকে গ্রেফতার বা আত্মসমর্পণের দিন থেকে তার শাস্তি কার্যকর হবে বলেও রায়ে জানিয়েছেন বিচারক।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ২৮ জানুয়ারি মগবাজারে শ্বশুর সেকেন্দার আলীর বাড়িতে অস্ত্রের মুখে টাকা আদায় করতে যান আরাভ খান। পরবর্তীতে তাকে ওই বাড়ির বাইরে থেকে আটক করে রমনা থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি রিভলবারও উদ্ধার করা হয়। এ ঘটনায় রমনা থানায় অস্ত্র আইনে মামলা হয়।

তদন্ত শেষে ২০১৫ সালের ১ মার্চ ডিবি তার বিরুদ্ধে চার্জশিট দেয়। গত ১০ মে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

আরাভ ২০১৮ সালের ১৪ মার্চ উচ্চ আদালত থেকে জামিন পেয়ে আত্মগোপনে চলে যান। আদালত এই মামলায় আরাভকে ‘পলাতক’ ঘোষণা করেন এবং ২০১৮ সালের ২৪ অক্টোবর তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়।

পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলায়ও পলাতক আসামি আরাভ খান। তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে ব্যবসায়ী হিসেবে পরিচিত পলাতক আরাভ খান। সম্প্রতি জুয়েলাররি শো রুম উদ্বোধনে দেশের একাধিক সেলিব্রিটিকে আমন্ত্রণ জানিয়ে আলোচনা আসেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।