ড. ইউনূসের কর ফাঁকির মামলা কার্যতালিকা থেকে বাদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৯ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ড. ইউনূসের কর ফাঁকির মামলা কার্যতালিকা থেকে বাদ

সম্পাদক
মে ৯, ২০২৩ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

আদালত প্রতি‌বেদক ::

ডক্টর ইউনূসের ১১শ কোটি টাকার কর ফাঁকির মামলা কার্যতালিকা থেকে বাদ দিলেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বলেন, মামলাটি দ্রুত শুনানির জন্য অ্যাটর্নি জেনারেল আবেদন করেছেন। কিন্তু জুন মাসের সাত তারিখের আগে এ কোর্ট কোনভাবেই শুনানি করতে পারবেন না।

এ সময় অ্যাটর্নি জেনারেল বলেন, জুন মাসের আগেই এ মামলাটির শুনানি শেষ হবে কারণ বাজেটে এ রাজস্ব দেখাতে হবে। তবে ড. ইউনূসের আইনজীবী বলেন তারা শুনানির জন্য প্রস্তুত না।

এ সময় অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, যদি এ মাসে তারিখ না দেওয়া হয় তবে তিনি প্রধান বিচারপতির কাছে আবেদন করবেন। এসময় আদালত এ মামলার  দ্রুত শুনানি করতে পারবেন না এমন বিবেচনায় কার্যতালিকা থেকে বাদ দেন।
পরে অ্যাটর্নি জেনারেল জানান, এ মামলার দ্রুত শুনানির জন্য তিনি হাইকোর্টের অন্য বেঞ্চে দ্রুতই আবেদন করবেন।

এর আগে রোববার সরকারের পক্ষ থেকে হাইকোর্টে জানানো হয় যেখানে বলা হয় ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ১১শ কোটি টাকার রাজস্ব ফাঁকি দেন ড. ইউনূস।

৩ রিটে এসব রিটে এনবিআরের দাবি করা টাকা স্থগিত চেয়ে ২০১৭ সালে ২টি ও ২০২০ সালে একটি রিটও করেছিলেন এই নোবেলজয়ী। সরকারের পাওনা অর্থগুলোর মধ্যে একটি হলো গ্রামীণ কল্যান ৫৭৬ কোটি ৯৪ লাখ ৫৭ হাজার ৮২৩ কোটি টাকা। গ্রামীণ কল্যানের আরেকটিতে ৩৫৪ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৫৪৭ টাকা এবং গ্রামীণ টেলিকমের একটিতে সরকারের পাওনা ২১৫ কোটি টাকা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।