বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে : ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৯ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে : ফখরুল

সম্পাদক
মে ৯, ২০২৩ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

বিএনপির মহাসচিব জানান, বিভিন্ন শ্রেণিপেশার মানুষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে দুই হাজার ৮৩০টি

বিচার বিভাগকেও দলীয়করণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “বিচার বিভাগ অবৈধ সরকারের নির্দেশে ফরমায়েশি রায় দিয়ে বিরোধী রাজনৈতিক দলের নেতাদের মামলা-হামলায় কারাগারে পাঠাচ্ছে।”

মঙ্গলবার (৯ মে) রাজধানীর গুলশানে দলের চেয়ারপার্সনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এ সময় মির্জা ফখরুল বলেন, “সরকার সারা দেশে বিএনপিসহ বিরোধী মতের নেতা-কর্মীদের নামে এক লাখ ১১ হাজারেও বেশি মামলা দিয়েছে। এসব মামলায় আসামি ৩৯ লাখ ৭৮ হাজার। এর মধ্যে বিরোধী মত ও মুক্তমত প্রকাশের জন্য বিভিন্ন শ্রেণিপেশার মানুষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে দুই হাজার ৮৩০টি।”

লিখিত বক্তব্যে তিনি বলেন, “বিরোধী মতের দলগুলো নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ হচ্ছে। এমন সময় শাসকগোষ্ঠীর নেতারা মিথ্যাচার ও অলীক কথা বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচনই নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে না। জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না।”

উচ্চ আদালতের জামিন থাকার পরেও জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ প্রায় শতাধিক নেতা-কর্মীকে নিম্ন আদালত কারাগারে পাঠিয়েছেন; যা জনগণ আইনের শাসনের পরিপন্থী বলে মনে করেন বলে উল্লেখ করেন বিএনপির মহাসচিব।

তিনি আরও বলেন, “বিএনপির যুগ্ম-মহাসচিব লায়ন আসলাম চৌধুরী, যুবদলের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, নাটর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নিরব, বিএনপি নেতা মিয়া নূরুদ্দিন অপু, যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, ঢাকা দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন, ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে দীর্ঘদিন যাবৎ বন্দি করে রেখেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।