বাংলাদেশের নির্বাচনের দিকে সারাবিশ্ব তাকিয়ে আছে : সিইসি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১০ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের নির্বাচনের দিকে সারাবিশ্ব তাকিয়ে আছে : সিইসি

সম্পাদক
মে ১০, ২০২৩ ১১:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

আজ বুধবার (১০ মে) দুপুরে জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি রোডের পিটিআইস্থিত শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, গাজীপুরে যে নির্বাচনটা হবে এটার গুরুত্বটা অত্যধিক। কারণ আগামীতে জাতীয় সংসদ নির্বাচন হবে। এর আগে খুব বড় পরিসরের একটা নির্বাচন জাতীয়ভাবে অনেক গুরুত্ব বহন করবে বলে আমরা মনে করি এবং এজন্যই গাজীপুর নির্বাচন একটি মডেল হোক।

সিইসি বলেন, নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির সংস্কৃতি থেকে আমাদের উঠে আসতে হবে। আমাদের নির্বাচনী ব্যবস্থায় এখনো অনেক অপসংস্কৃতি, কালো সংস্কৃতি রয়ে গেছে। রাতারাতি এসব সংস্কৃতি থেকে বের হয়ে আসা সম্ভব নয়। তবে ভোট প্রদানের ক্ষেত্রে কোনোরকম অনিয়ম দুর্নীতি আমরা বরাদস্ত করব না। আপনাদের সকলের চেষ্টায় হয়তো একটা সময় আসবে যখন আমরা সুশৃঙ্খলভাবে অহিংসভাবে ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে পারবো। আপনারা যে সরকারটি গঠন করবেন সেটা গণতান্ত্রিক সরকার এবং জনগণের কাছে আপনাদের প্রত্যক্ষ সরাসরি জবাবদিহিতা থাকবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশনের তরফ থেকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য যা কিছু করণীয় যতটুকু আমাদের সামর্থ্যের মধ্যে থাকবে আমাদের আন্তরিকতার কোনো অভাব থাকবে না। আমরা পুরোপুরি সে চেষ্টা করবো। কিন্তু আপনাদেরও নিজ নিজ অবস্থান থেকে যে চেষ্টাটুকু তা পরিপূর্ণভাবে করতে হবে।

তিনি বলেন, নির্বাচন অবাধ নিরপেক্ষ হতে হবে, উৎসবমুখর হতে হবে। আপনাদের মধ্যেও একটা সমঝোতা ও বুঝাপড়া থাকতে হবে। আমরা কেউ সহিংসতা করব না, উচ্ছৃঙ্খলতা করব না। ভোটাররা দ্বিধান্বিত হবেন, ভীত হবেন এমন কোনো আচরণ আপনারা করবেন না। আমরা প্রশাসনের পক্ষ থেকে নিশ্চয়তা দেব, আমাদের তরফ থেকে সর্বাত্মকভাবে চেষ্টা করা হবে যাতে ভোটাররা নিরাপদে ভোটকেন্দ্রে যেতে পারেন, ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আপনারা যেমন আমাদের সহায়তা চাইছেন, তেমনি আমরাও আপনাদের সহায়তা চাই।

মতবিনিময় সভায় সহকারী রিটার্নিং কর্মকর্তা এ এফ এম কামরুল হাসান ও রিটার্নিং কর্মকর্তার স্টাফ অফিসার এ এস এম জাকির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। অনুষ্ঠানে আটজন মেয়র প্রার্থী সহ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন এবং মতবিনিময়ে অংশ নেন। এসময় কমিশন সচিব জাহাংগীর আলম, ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান ও পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম উপস্থিত ছিলেন। বিকেলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে একই স্থানে মতবিনিময় সভা করেন প্রধান নির্বাচন কমিশনার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।