মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং ঢাকায় – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং ঢাকায়

সম্পাদক
মে ১১, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :;

চার দিনের সরকারি সফরে ঢাকায় এসেছেন মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং রুপন। আজ বৃহস্পতিবার (১১ মে) সকাল ৮টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, পৃথ্বীরাজসিং রুপনকে বিমানবন্দরে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক।

পৃথ্বীরাজসিং-এর সফরসঙ্গী হিসেবে আছেন স্ত্রী সজুক্তা রুপন ও মরিশাসের উচ্চপদস্থ কর্মকর্তারা। এ সফরে ষষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্স (আইওসি) ও দ্বিপাক্ষিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

সফররত প্রেসিডেন্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন পৃথ্বীরাজসিং। মুক্তিযুদ্ধ জাদুঘরেও তার যাওয়ার কথা রয়েছে। এছাড়া বাংলাদেশের বস্ত্র শিল্পও পরিদর্শন করবেন।

এবারই প্রথম মরিশাস থেকে বাংলাদেশে প্রেসিডেন্ট পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে। দেশটিতে প্রায় ২০ হাজার বাংলাদেশী কর্মী কাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।