পবিএ আশুরা ৯ আগষ্ট – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৩০ জুলাই ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

পবিএ আশুরা ৯ আগষ্ট

সম্পাদক
জুলাই ৩০, ২০২২ ১২:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের আকাশে আজ কোথাও পবিত্র মহররম মাসের চাঁদ দেখা যায়নি। এতে আগামী ৩১ জুলাই রোববার থেকে ১৪৪৪ হিজরির পবিত্র মহররম মাস গণনা শুরু হবে। সেই হিসেবে আগামী ৯ আগস্ট মঙ্গলবার পবিত্র আশুরা পালিত হবে।

শুক্রবার (২৯ জুলাই) সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। বায়তুল মোকাররমের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার।

এ সময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ফারুক আহম্মেদ, প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া, মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. ছাইফুল ইসলাম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহাম্মদ শহিদুল ইসলাম, আবহাওয়া অধিদফতরের পরিচালক মুহা. আছাদুর রহমানসহ অনেকে।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন বিজ্ঞপ্তিতে জানান, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করে দেখা যায়, শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র মহররম মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি। এমতাবস্থায় আগামীকাল ৩০ জুলাই শনিবার পবিত্র জিলহজ মাস ৩০ দিন পূর্ণ হবে। আগামী ১০ মহররম ১৪৪৪ হিজরি, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ৯ আগস্ট ২০২২ খ্রিষ্টাব্দ মঙ্গলবার পবিত্র আশুরা পালিত হবে বলে জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।