কড়া নিরাপত্তার মাঝে হাইকোর্টে ইমরান খান – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১২ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

কড়া নিরাপত্তার মাঝে হাইকোর্টে ইমরান খান

সম্পাদক
মে ১২, ২০২৩ ১:৩২ অপরাহ্ণ
Link Copied!

যুবা‌য়ের ইকবাল ::

পাকিস্তনের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) পৌঁছেছেন। আদালত প্রাঙ্গণ থেকে গ্রেফতার ‘অবৈধ ও বেআইনি’ ঘোষণার একদিন পর হাজিরা দিতে এলেন তিনি। খবর ডন।

আজ শুক্রবার (১২ মে) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার পর কড়া নিরাপত্তার মধ্যে ইমরান আইএইচসি-তে পৌঁছান। টেলিভিশন ফুটেজে দেখা যায়, পুলিশ ও বিশেষায়িত বাহিনী রেঞ্জার্স মোতায়েন করা হয়েছে আদালত চত্বরের বাইরে। গেটের সামনে রাখা হয়েছে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে।

পিটিআই প্রধানের সঙ্গে একাত্ম প্রকাশ করে বিপুল সংখ্যক আইনজীবীকে স্লোগান দিতেও দেখা যায়।

এদিকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে চেয়ারম্যান ইমরান খান জামিন পাবেন বলে নিশ্চিত পিটিআই। বিষয়টি উল্লেখ করে সমর্থকদের বলা হচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী তাদের উদ্দেশ্যে বক্তৃতা দেবেন।

পিটিআই-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে আজ শুক্রবার (১২ মে) সকালে বলা হয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার শান্তিপূর্ণ পাকিস্তানি আজ সকালে শ্রীনগর হাইওয়ে জি-১৩ ইসলামাবাদে তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানের সঙ্গে সংহতি প্রকাশ করতে জড়ো হবেন।

সঙ্গে যোগ করা হয়, ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার পর একই ভেন্যুতে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান খান।

আল-কাদির ট্রাস্ট মামলায় জামিনের জন্য গিয়ে গত ৯ মে আদালত চত্বরে গ্রেফতার হন সাবেক প্রধানমন্ত্রী। আজ ওই মামলার শুনানিতে হাজির হয়েছেন তিনি।

এর আগে গতকাল বড় আইনি বিজয় পেয়েছেন ইমরান খান। সুপ্রিম কোর্ট জানায়, গত ৯ মে আইএইচসি প্রাঙ্গনে তার গ্রেফতার ‘অবৈধ’ ও কর্তৃপক্ষের উচিত পিটিআই প্রধানকে ‘অবিলম্বে’ মুক্তি দেওয়া। তাকে আজ আদালতে হাজির করারও নির্দেশ দেয়া হয়েছে।

আদালতের এই সিদ্ধান্তকে সমর্থন করে গতকাল উল্লাসে ফেটে পড়ে ইমরান খানের সমর্থকরা। তবে সর্বশেষ খবরে জানা যায়, আজো পিটিআই নেতাদের গ্রেফতার অব্যাহত রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।