ইলনের টুইটারে নতুন সিইও একজন নারী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১২ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ইলনের টুইটারে নতুন সিইও একজন নারী

সম্পাদক
মে ১২, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

কমকাস্টের এনবিসি ইউনিভার্সালের শীর্ষ বিজ্ঞাপন বিপণন নির্বাহী হিসেবে কাজ করছেন লিন্ডা ইয়াকারিনো। গত মাসে মায়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে মাস্কের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইলন মাস্ক। তবে তিনি নতুন সিইওর নাম ঘোষণা করেননি। লিন্ডা ইয়াকারিনো নামে এক নারী এই পদে নিয়োগ পেতে পারেন বলে আলোচনা চলছে। যদিও ইলন এখনো নাম ঘোষণা করেননি।

বর্তমানে টুইটারের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন ইলন মাস্ক নিজেই। আনুমানিক ছয় সপ্তাহের মধ্যেই ওই নারী সিইও হিসেবে দায়িত্ব নেবেন। তখন মাস্ক প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) হিসেবে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (১১ মে) টুইট বার্তায় টুইটারের মালিক ইলন মাস্ক জানিয়েছেন, আগামী ছয় মাসের মধ্যে নতুন সিইও কাজে যোগ দেবেন।

গত বছরের শেষের দিকেই মাস্ক জানিয়েছিলেন, নতুন কাউকে পেলে তিনি সিইও পদ থেকে সরে দাঁড়াবেন। অবশেষে নতুন সিইও-র কথা ঘোষণা করলেন মাস্ক।

মাস্কের এই ঘোষণার পর টুইটারের শেয়ার মূল্য বৃদ্ধি পেয়েছে। টুইটার ছাড়াও মাস্কের অন্য ব্যবসা আছে। টেসলা গাড়ি এবং মহাকাশযানে বিরাট বিনিয়োগ আছে। টুইটারের সিইও হিসেবে কাজ করার কারণে ওই ব্যবসাগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছিল। এ কারণে মাস্ক সিইও পদ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারণা বিশেষজ্ঞদের।

মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়। তিনি এসেই পুরোনো কর্মীদের একটি বড় অংশকে ছাঁটাই করেন। সাবেক সিইও পরাগ আগরওয়ালকেও সরিয়ে দেন।

এছাড়া টুইটার ব্যবহারকারীরা অভিযোগ করেন, মাস্ক আসার পরে যোগাযোগ মাধ্যমটি হেটস্পিচ এবং ভুয়া খবরে ভরে গেছে। মাস্ক অবশ্য এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি টুইটারকে এক ধাপ এগিয়ে দেওয়ার পথ তৈরি করছেন বলে দাবি করেছিলেন।

কমকাস্টের এনবিসি ইউনিভার্সালের শীর্ষ বিজ্ঞাপন বিপণন নির্বাহী হিসেবে কাজ করছেন লিন্ডা ইয়াকারিনো। তিনি বিজ্ঞাপন শিল্পের একজন স্বনামধন্য নেতা। গত মাসে মায়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে মাস্কের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।