যুদ্ধ থামা‌তে পুতিনের সঙ্গে দেখা করতে চাই ট্রাম্প – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ১৩ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

যুদ্ধ থামা‌তে পুতিনের সঙ্গে দেখা করতে চাই ট্রাম্প

সম্পাদক
মে ১৩, ২০২৩ ১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

 অমিত সাহা ::

ইউক্রেন যুদ্ধ অবসানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় বুধবার রাতে সিএনএনের টাউন হলের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। বলেন, ‘আমি জয়-পরাজয়ের বিষয় নিয়ে ভাবি না। আমি মনে করি এটা মীমাংসা করার বিষয়। তাই আমরা এসব মানুষকে হত্যা করা বন্ধ করি।’ ট্রাম্প ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি প্রেসিডেন্ট হলে ২৪ ঘণ্টার মধ্যে এ সংঘাতের মীমাংসা করবেন। পলিটিকো।

তিনি আরও বলেন, ‘আমি চাই রাশিয়ান ও ইউক্রেনীয়রা মানুষ হত্যা করা বন্ধ করুক এবং আমি এটি ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করব।’

ট্রাম্প বলেন, তিনি পুতিনকে অনেক স্মার্ট বলে মনে করেন। তবে সাবেক এ মার্কিন প্রেসিডেন্টের মতে, পুতিনকে আমি অনেক স্মার্ট মনে করি কিন্তু ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে তিনি ভুল করেছেন।

এদিকে বাখমুতে গত এক সপ্তাহে প্রায় দুই কিলোমিটার ভূখণ্ড পুনরুদ্ধার করেছে বলে শুক্রবার দাবি ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার। পূর্ব-ইউক্রেন গত কয়েক মাস ধরে চলা যুদ্ধে এটি একটি বিরল অর্জন।

ইউক্রেনের এ দাবি অস্বীকার করে পালটা বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘টেলিগ্রামে ব্যক্তিগত ঘোষণা বাস্তবতার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।