৪৮ বছর পর শহীদ ক‌র্নেল নাজমুল হুদা হত‌্যা মামলা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

৪৮ বছর পর শহীদ ক‌র্নেল নাজমুল হুদা হত‌্যা মামলা

সম্পাদক
মে ১১, ২০২৩ ১১:৫২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::
১৯৭৫ সালের ৭ নভেম্বর শহীদ কর্নেল খন্দকার নাজমুল হুদা বীরবিক্রমকে হত্যার ৪৮ বছর পর তার মেয়ে সংসদ সদস্য নাহিদ ইজহার খান রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেছেন। শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় ১০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর (অব.) আব্দুল জলিলকে এজাহারনামীয় আসামি করা হয়। এ ছাড়াও মামলায় উল্লেখ করা হয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নির্দেশে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর, আমার বয়স যখন ৫ বছর ও আমার বড় ভাইয়ের ৮ বছর, তখন আমার বাবা রংপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ৭২ বিশেষ কমান্ডার হিসেবে কর্মরত অবস্থায় ঢাকায় বাংলাদেশ জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে বাংলাদেশ সেনাবাহিনীর বিপথগামী, বিশৃঙ্খল সদস্যদের হাতে নিহত (শহীদ) হন। তার সঙ্গে অপর ২ সেক্টর কমান্ডার শহীদ মেজর জেনারেল খালেদ মোশারফ বীর উত্তম এবং শহীদ লে. কর্নেল এ টি এম হায়দার বীর উত্তমও নিহত (শহীদ) হন।

মামলায় আরও বলা হয়, ‘বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকার ক্ষমতায় থাকায় দেশবাসী ন্যায়বিচার পাচ্ছে। তাই আমি আমার বাবাসহ সামরিক কর্মকর্তা ৩ বীর মুক্তিযোদ্ধা হত্যার বিচার দাবি করছি। সরকারের কাছে আবেদন, এ হত্যাকাণ্ডের সুনির্দিষ্ট তদন্ত করে দোষীদের অনতিবিলম্বে বিচার করা হোক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।