টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৪ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো

সম্পাদক
মে ১৪, ২০২৩ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন বিভাগের সাবেক প্রধান লিন্ডা ইয়াকারিনোর নাম ঘোষণা করেছেন ইলন মাস্ক। গত শুক্রবার তিনি টুইটারের শীর্ষ পদে এই নারীর নাম ঘোষণা করেন। এমন একসময় সিইও হিসেবে তার নাম ঘোষণা করা হলো, যখন বিজ্ঞাপনী আয়ে ধস ঠেকাতে বেগ পেতে হচ্ছে সামা

জিক যোগাযোগমাধ্যমটি।

কমকাস্ট করপোরেশনের মালিকানাধীন এনবিসি ইউনিভার্সালের (এনবিসিইউ) বিজ্ঞাপন ব্যবসা আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন ইয়াকারিনো।

ইলন টুইটারে লিখেছেন, ‘আমি টুইটারের নতুন সিইও হিসেবে লিন্ডা ইয়াকারিনোকে স্বাগত জানাতে পেরে উত্তেজিত।’ টুইটারে কী কাজ সামলাতে হবে লিন্ডাকে তা-ও টুইটে পরিষ্কার করে লিখে দিয়েছেন টেসলা, স্পেসএক্সের মালিক। তিনি জানিয়েছেন, লিন্ডা আপাতত ব্যবসায়িক কাজকর্ম দেখাশোনা করবেন। ইলন নিজে সামলাবেন প্রযুক্তিগত দিক।

গত বৃহস্পতিবারই ইলন ইঙ্গিত দিয়েছিলেন, টুইটারের নতুন সিইওর সন্ধান পেয়ে গিয়েছেন। তবে লিন্ডার নাম করেননি তিনি। এর ফলে একাধিক নাম নিয়ে জল্পনা তৈরি হয়। শুক্রবার রাতে তিনি টুইট করে লিন্ডার নাম এবং তার করণীয় জানান।

ইয়াকারিনো এনবিসিইউয়ে প্রায় এক যুগের মতো যুক্ত ছিলেন। সেখানে সম্প্রতি তিনি গ্লোবাল অ্যাডভারটাইজিং অ্যান্ড পার্টনারশিপ বিভাগের চেয়ারপারসন হয়েছিলেন। কোম্পানিটিতে দায়িত্ব পালনকালে ইয়াকারিনো টেলিভিশন ও ডিজিটাল বিভাগে মিডিয়া নেটওয়ার্কটির বিজ্ঞাপনী কৌশল প্রণয়নে নেতৃত্ব দেন। পাশাপাশি ২০২০ সালে বিজ্ঞাপননির্ভর স্ট্রিমিং পরিষেবা ‘পিকক’ চালুর ক্ষেত্রেও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এনবিসিইউতে যোগ দেয়ার আগে মার্কিন মিডিয়া জায়ান্ট টার্নার এন্টারটেইনমেন্টে প্রায় ২০ বছর ছিলেন ইয়াকারিনো। প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন, বিপণন ও অধিগ্রহণ বিভাগে প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। টার্নার এন্টারটেইনমেন্ট পরিচালনা করে থাকে সিএনএন। এটি ওয়ার্নার ব্রস ডিসকভারির মালিকানাধীন।

গত এপ্রিল মাসে মিয়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে মাস্কের সাক্ষাৎকার নিয়েছিলেন ইয়াকারিনো। এ সময় মাস্কের কর্মনীতির ভূয়সী প্রশংসা করেন তিনি। ইয়াকারিনো বলেছিলেন, ‘এই কক্ষে উপস্থিত অনেকেই আমাকে চেনেন। আপনারা জানেন, আমি আমার কর্মনীতির জন্য গর্ববোধ করি।’এরপর তিনি বলেন, ‘বন্ধুরা, আমি আমার মতো তেমন এক ব্যক্তিত্বের (ইলন মাস্ক) সঙ্গে সাক্ষাৎ করেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।