ধানমন্ডির বাড়িটি সরকারের: আপিল বিভাগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ধানমন্ডির বাড়িটি সরকারের: আপিল বিভাগ

সম্পাদক
মে ১৫, ২০২৩ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক  ::

বাড়ি বহালের আদেশের পাশাপাশি তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট করায় সাংবাদিক আবেদ খানকে জরিমানার আদেশ বহাল রেখেছে আদালত।

রাজধানীর ধানমন্ডির ২ নম্বর রোডের প্রায় ৩০০ কোটি টাকা দামের পরিত্যক্ত ২৯ নম্বর বাড়ি সরকারের বলে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছে আপিল বিভাগ।

এই সম্পত্তির মালিকানা দাবি করে এস নেহাল আহমেদের লিভ টু আপিল খারিজ করে সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ আপিল বিভাগ এ আদেশ দেয়।

বাড়ি বহালের আদেশের পাশাপাশি তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট করায় সাংবাদিক আবেদ খানকে জরিমানার আদেশ বহাল রেখেছে আদালত।

আদালতে আবেদনকারীর পক্ষে ছিলেন কামরুল হক সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান বলেন, ‘রাজধানী ধানমন্ডির ২ নম্বর রোডের প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের ২৯ নম্বর বাড়ি সরকারের বলে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, আপিল বিভাগ সেই রায় বহাল রেখেছেন। এর সঙ্গে হাইকোর্টের পুরো রায় বহাল থাকল। এতে সাংবাদিক আবেদ খানকে জরিমানার আদেশও বহাল থাকল।’

গত বছরের ২১ নভেম্বর প্রায় ৩০০ কোটি টাকা দামের ওই পরিত্যক্ত সম্পত্তি ২৯ নম্বর বাড়ি সরকারের এবং তথ্য গোপন করে রিট করায় সাংবাদিক আবেদ খানকে ১০ হাজার টাকা জরিমানা করে রায় দেয় বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ।

পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করেন এস নেহাল আহমেদ। সোমবার সেই আবেদনও খারিজ করে দেয় সর্বোচ্চ আদালত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।