নির্বাচনকালীন সরকারে বিএনপিকে নেবার চিন্তা নেই : প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনকালীন সরকারে বিএনপিকে নেবার চিন্তা নেই : প্রধানমন্ত্রী

সম্পাদক
মে ১৫, ২০২৩ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বিএনপিসহ সংসদে নেই এমন দলগুলো নির্বাচনকালীন সরকারের চিন্তায় নেই।

তিনি বলেন, পার্লামেন্টে যারা আছে, তাদের মধ্যে কেউ যদি ইচ্ছা প্রকাশ করে যে নির্বাচনকালীন সরকারে তারা আসতে চায়, আমরা নিতে রাজি আছি।আজ সোমবার বিকেলে গণভবনে সদ্য সমাপ্ত জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরের অভিজ্ঞতা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।সামনে জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনকালীন সরকারটা কেমন হবে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এখন কি আমি কানব। ওই নির্বাচন আসতেছে ভয় পাব? কেন ভয় পাব? আমি জনগণের জন্য কাজ করছি। জনগণ যদি ভোট দেয় আছি। না দিলে নাই।নির্বাচনকালীন সরকারে বিরোধীদের রাখার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা এটুকু উদারতা দেখাতে পারি। পার্লামেন্টে যারা আছে, তাদের মধ্যে কেউ যদি ইচ্ছা প্রকাশ করে যে নির্বাচনকালীন সরকারে তারা আসতে চায়, আমরা নিতে রাজি আছি। এই উদারতা আগে আমরা দেখিয়েছি। এমনকি ২০১৪ সালে আমি খালেদা জিয়াকেও আহ্বান করেছিলাম। তারা তো আসেনি। এখন তো তারা নাইও পার্লামেন্টে। কাজেই ওদের নিয়ে চিন্তারও কিছু নাই।

বিএনপির আন্দোলন কর্মসূচি সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলের শেখ হাসিনা বলেন, আমরা যখন বিরোধীদলে ছিলাম আমাদের কী নামতে দিয়েছে? গ্রেনেড হামলা করেও হত্যা করার চেষ্টা করেছে। আমাদের ২১ হাজার নেতা-কর্মী হত্যা করেছে। আর এখন তারা মাইক লাগিয়ে আন্দোলন করেই যাচ্ছে। সরকার হটাবে! আমরা তো তাদেরকে কিছু বলছি না?

নির্বাচন ঠেকাতে বিএনপি ৫০০ স্কুল পুড়িয়ে দিয়েছে, সাড়ে তিন হাজার লোককে আগুনে পোড়ানো হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ৩ হাজার ৮০০ গাড়ি, ২৭টি ট্রেন, নয়টি লঞ্চ, ৭০টি সরকারি অফিস পুড়িয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘আমি বলে দিয়েছি আন্দোলন করুক, কোনো আপত্তি নেই। কিন্তু জ্বালাও-পোড়াও যদি কিছু করতে যায়, কোনো মানুষকে যদি আবারও এ রকম পোড়ায়, তবে তাকে ছাড়ব না। মানুষের ক্ষতি আর করতে দেব না।’

তিনি আক্ষেপ করে বলেন, পোড়া মানুষগুলি নিজের সন্তানকে কোলে নিতে পারেন না। নিজের চেহারা নিয়ে কোথাও যেতে পারেন না। কী বীভৎস অবস্থা সৃষ্টি করেছে এই বিএনপি-জামায়াত?

বিএনপির আন্দোলন থেকে দলটির নেতারা লাভবান হচ্ছে এমন ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, কিছু লাভবান হচ্ছে, হোক। যত পারুক আন্দোলন করুক। আমার কোনো সমস্যা নেই। আমি আমার জনগণের সাথে আছি। জনগণের জন্য কাজ করে যাচ্ছি। জনগণের আস্থা বিশ্বাসই আমার একমাত্র শক্তি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।