ক্ষমতায় বসাবার মালিক দেশের জনগণ: কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১৬ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ক্ষমতায় বসাবার মালিক দেশের জনগণ: কাদের

সম্পাদক
মে ১৬, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় বসাবার মালিক দেশের জনগণ। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। শেখ হাসিনা নিজেই বলেছেন, আমরা ক্ষমতায় আসতে চাই জনগণের ভোটে। জনগণ চাইলে আছি, না চাইলে নেই। এ মানসিকতা যার, তিনি বিদেশি বা দেশি ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন মনে করার কোনো কারণ নেই।

বিদেশিরা ক্ষমতায় বসিয়ে দেবে এমন অসম্ভব চিন্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো করেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ক্ষমতায় বসাবার মালিক দেশের জনগণ। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। শেখ হাসিনা নিজেই বলেছেন, আমরা ক্ষমতায় আসতে চাই জনগণের ভোটে। জনগণ চাইলে আছি, না চাইলে নেই। এ মানসিকতা যার, তিনি বিদেশি বা দেশি ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন মনে করার কোনো কারণ নেই।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ঢাকা-১৭ আসনের প্রয়াত সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে কাদের এ কথা বলেন।

সরকার ক্ষমতা হারানোর ভয়ে পশ্চিমাদের ওপর ক্ষুব্ধ, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, তিনি মনে করছেন পশ্চিমারা তাকে ও তার দলকে ক্ষমতায় বসাতে পারবে। ঘন ঘন তাদের দুয়ারে ধরনা দিচ্ছেন। নালিশের পর নালিশ লবিস্ট করছেন। আওয়ামী লীগের বা শেখ হাসিনার কোনো লবিস্ট নেই।

প্রয়াত চিত্রনায়ক ফারুকের কর্মজীবন স্মরণ করে তিনি বলেন, চিত্রনায়ক ফারুক বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। আজীবন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে গেছেন। আদর্শের প্রশ্নে ছিলেন অবিচল, অনড় ও আপসহীন।

কাদের বলেন, তার (ফারুক) থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। বিশেষ করে আদর্শের প্রশ্নে তিনি সংকটেও দিশেহারা হননি। বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। নায়ক ফারুক তখনো ছিলেন জনপ্রিয় নায়ক। কিন্তু সেসময় তার পেশাজীবনে ক্ষতি হবে সেটা হতেও পারতো, তারপরও তিনি বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা আওয়ামী লীগের আদর্শ ধারণ করে গেছেন।

তিনি বলেন, তার লাইফ ছিল কালারফুল। একদিকে নায়ক আরেকদিকে রাজনীতি। মাঠে সক্রিয় রাজনীতি করেছেন। চিত্রনায়ক ফারুকের মতো সরাসরি রাজনীতির মাঠে ছিলেন এভাবে কোনো নায়ককে দেখিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।