আরব বিশ্বে নতুন অধ্যায়ের সূচনা করল সিরিয়া – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আরব বিশ্বে নতুন অধ্যায়ের সূচনা করল সিরিয়া

সম্পাদক
মে ১৭, ২০২৩ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

whatsapp sharing buttonঅ‌মিতাভ কাঞ্চন ::twitter sharing button

প্রায় এক দশকের বেশি সময় পর আরব লীগে ফিরে এসেছে সিরিয়া। সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় আরব ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কাউন্সিলের যে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে তাতে অংশ নিয়েছে সিরিয়া।

আরব দেশগুলোর সংগঠন আরব লীগে সিরিয়ার এই ফিরে আসাকে স্বাগত জানিয়েছেন সংস্থাটির সহকারী মহাসচিব হোসাম জাকি।

তিনি বলেছেন, আরব ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কাউন্সিলের সম্মেলনে যোগ দেওয়ার মাধ্যমে সিরিয়া আরব বিশ্বের জন্য নতুন অধ্যায়ের সূচনা করেছে। আরব লীগের ২২ সদস্যের সব দেশ জেদ্দা সম্মেলনে অংশ নিয়েছে।

আল আরাবিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার বৈঠকের দ্বিতীয় দিনে হোসাম জাকি এক বিবৃতিতে সিরিয়া সম্পর্কে এই মন্তব্য করেন। তার এই বিবৃতি আরব লীগের মহাসচিবের পক্ষ থেকে দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

আরব লীগের সহকারী মহাসচিব হোসাম জাকি বলেন, সম্মেলনে সিরিয়ার যোগ দেওয়ার মধ্য দিয়ে আরব বিশ্বের জন্য যেমন নতুন অধ্যায়ের সূচনা হলো, তেমনি সবাই এর মাধ্যমে লাভবান হবে।

আমরা আশা করি, আরব লীগের এই বৈঠকে যে সমস্ত বিষয় নিয়ে আলোচনা হবে তা আরব নাগরিকদের স্বার্থ ও সেখানকার বাস্তবতা তুলে ধরবে, বলেন হোসাম জাকি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।