টাকার বিনিময়ে অতিরিক্ত নিরাপত্তা নিতে পারবেন রাষ্ট্রদূতরা: স্বরাষ্ট্রমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

টাকার বিনিময়ে অতিরিক্ত নিরাপত্তা নিতে পারবেন রাষ্ট্রদূতরা: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্পাদক
মে ১৭, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

যুবরাজ রহমান ::linkedin sharing button

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূতরা প্রয়োজন মনে করলে অর্থের বিনিময়ে অতিরিক্ত নিরাপত্তা নিতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘নিরাপদ সড়ক সংক্রান্ত টাস্কফোর্সে’র সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

রাষ্ট্রদূতদের অতিরিক্ত পুলিশ প্রহরা সরিয়ে নেওয়ার এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, আমরা পর্যায়ক্রমে মন্ত্রীদেরকে এবং ভিআইপিদেরকে আনসার গার্ড দেব, এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। আগের মতো খারাপ পরিস্থিতি এখন আর নেই। তাই সড়কে বের হলে যে নিরাপত্তা বা প্রটেকশন দেওয়া হত সেটা উঠিয়ে নেওয়া হয়েছে। তারপরও যদি কোনও রাষ্ট্রদূত মনে করেন, তাদের আরও নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন, তাহলে তারা আনসার গার্ড রেজিমেন্টের মাধ্যমে প্রটেকশন নিতে পারেন। তবে সেটা অন পেমেন্টে হতে হবে। এই পেমেন্ট সংশ্লিষ্ট দূতাবাসকেই দিতে হবে। তারা চাইলে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা করে দেবো।

অতিরিক্ত পুলিশ প্রহরা সরিয়ে নেওয়ার পর আবেদনের পরিপ্রেক্ষিতে আনসার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও কোনো দূতাবাসের পক্ষ থেকে এখন পর্যন্ত আবেদন পাওয়া যায়নি বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রত্যেক দূতাবাসেই পুলিশের প্রটেকশন রয়েছে তাদের নিরাপত্তার জন্য। রাষ্ট্রদূতদের গানম্যানও রয়েছে। সব ধরনের প্রটেকশন রয়েছে। শুধু সড়কে যে বাড়তি প্রটেকশন দেওয়া হতো সেটা তুলে নেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।