বিশেষ একটা শ্রেণীকে ঋণ দিয়ে খেলাপী করানো হচ্ছে: মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিশেষ একটা শ্রেণীকে ঋণ দিয়ে খেলাপী করানো হচ্ছে: মির্জা ফখরুল

সম্পাদক
মে ২১, ২০২৩ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

বিশেষ একটা শ্রেণীকে ঋণ দিয়ে খেলাপী করানো হচ্ছে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, যারা ঋণ নেয় শোধ করে না। তারা তো তাদের অ্যাডভাইজার-মন্ত্রী, আমি নাম বলব না।

রোববার (২১ মে)  জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জাগপার একাংশ।

তিনি বলেন, পত্রিকায় আজকে এসেছে, ওয়ার্ল্ড ব্যাংক তার রিপোর্টে বলছে যে, বাংলাদেশ ইজ চ্যাম্পিয়ন অব ডিফল্ট লোনস, এই যে খেলাপী ঋণ এটাতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে গেছে। এক শ্রীলংকা ছিল, শ্রীলংকা থেকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। খেলাপী ঋণ কেন হবে না? যারা ঋণ নেয় শোধ করে না। তারা তো তাদের অ্যাডভাইজার মন্ত্রী, আমি নাম বলব না। হাজার হাজার কোটি টাকা তারা ঋণ নিয়ে রিশিডিউল করতেই আছেন বছরের পর বছর ধরে। আর আমাদের ছোট ব্যবসায়ীরা তারা যদি একটা-দুইটা ডিফল্ট হয় তো তার বিরুদ্ধে মামলা হয়ে যাচ্ছে তাকে কারাগারে নিয়ে যাচ্ছে।

সরকারের সমলোচনা করে মির্জা ফখরুল বলেন, এই সরকারের অপকর্ম বলে শেষ করা যা্বে না।  সরকার যদি আর একটা মুহূর্ত দেশের পরিচালনায় থাকে দেশ আরো খারাপের দিকে যাবে।

সিটি করপোরেশন নির্বাচনেও ‘নীল নকশা’র নির্বাচন হবে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, নির্বাচন ব্যবস্থাটাকে তারা (সরকার) বেমালুম ধবংস করে দিয়েছে। এই যে মেয়র ইলেকশন হচ্ছে, বেশির ভাগ সিটি করপোরেশনে বিরোধী দল কোনো প্রার্থী দিচ্ছেন না। সিলেটে অত্যন্ত জনপ্রিয় দুইবার মেয়র হয়েছেন আরিফ (আরিফুল হক চৌধুরী)। সিলেটের মানুষ তাকে আবারও মেয়র হিসেবে চায়। সেই আরিফ পর্যন্ত শনিবার জনসভা করে বলেছেন যে,  নির্বাচন কখনোই গ্রহনযোগ্য হবে না, নির্বাচনই হবে না। তারা ব্লু প্রিন্ট করে ফেলেছে।

মির্জা ফখরুল বলেন, সব জায়গায়ই একই অবস্থা। আজকে প্রতিটি নির্বাচনই একই অবস্থার দিকে নিয়ে যাওয়া হয়েছে। পুরো নির্বাচনের ব্যবস্থা ও প্রতিষ্ঠানটাকেই ধবংস করে দেয়া হয়েছে অত্যন্ত পরিকল্পিতভাবে।

 তিনি আরো বলেন, আমরা পরিস্কার করে বলছি, এই সরকার থাকলে কোনো নির্বাচন হবে না। হাসিনা সরকার থাকলে কোনো নির্বাচন হবে না। একটা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।