আত্মসমর্পণকারীদের পুনর্বাসন করা হবে : স্বরাষ্টমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আত্মসমর্পণকারীদের পুনর্বাসন করা হবে : স্বরাষ্টমন্ত্রী

সম্পাদক
মে ২১, ২০২৩ ১০:২৭ অপরাহ্ণ
Link Copied!

বনানী হাসান ::

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সর্বহারা ও চরমপন্থী দলের যেসব সদস্য আত্মসমর্পণ করেছেন, তাদের আর্থিক সহযোগিতা থেকে শুরু করে সকল ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো পর্যালোচনা করে আইনি পদক্ষেপসহ দায়মুক্তির ব্যবস্থা করা হবে।

আজ রোববার (২১ মে) দুপুরে সিরাজগঞ্জের সলঙ্গা থানায় র‌্যাব-১২’র সদরদপ্তরে  অস্ত্রসহ সর্বহারা ও চরমপন্থী দলের তিন শতাধিক নেতা ও সদস্যের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ৮০’র দশক থেকে সিরাজগঞ্জসহ দেশের উত্তর-পশ্চিম ও দক্ষিণ পশ্চিম কয়েকটি জেলায় যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় সর্বহারা ও চরমপন্থীরা এসব এলাকায় ঘাটি তৈরি করে। পরবর্তীতে ১৯৯৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ‘সন্ত্রাসের জীবন ছাড়ি-আলোকিত জীবন গড়ি’ স্লোগানে সর্বহারা-চরমপন্থীরা আলোর পথে ফিরে আসেন।

র‌্যাবকে সর্বোচ্চ আধুনিকায়ন করা হয়েছে। তারা যে কোনো স্থানে যে কোনো মুহূর্তে অভিযান পরিচালনা করতে পারবে উল্লেখ করে তিনি বলেন, র‌্যাব নানাবিধ ভালো কাজ করে যাচ্ছে। তারা জনগণের আস্থা অর্জন করেছে। এ জন্যই চরমপন্থীরা আত্মসমর্পণের জন্য র‌্যাবের সঙ্গে যোগাযোগ করেছে।

র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনের সভাপতিত্বে আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশ মহা-পরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনসহ স্থানীয় সংসদ সদস্য ও পুলিশ-র‌্যাবের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।