হজযাত্রার প্রথম দিনে ১৪০ জনের ফ্লাইট মিস – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

হজযাত্রার প্রথম দিনে ১৪০ জনের ফ্লাইট মিস

সম্পাদক
মে ২১, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

চলতি বছর হজযাত্রা শুরুর প্রথম দিনেই ভিসা জটিলতায় ফ্লাইট মিস করেছেন ১৪০ জন মুসল্লি। রবিবার (২১ মে) দুপুরে বিমান বাংলাদেশের ফ্লাইটে সৌদি আরবের জেদ্দা যাওয়ার কথা থাকলেও তারা যেতে পারেননি। যাত্রা অনিশ্চিত হওয়ায় তারা এখন আশকোনার হজ ক্যাম্পে উদ্বেগ নিয়ে অপেক্ষা করছেন।সংকটে পড়া যাত্রীরা বলছেন, হজ এজেন্সির নির্দেশনা অনুযায়ী রবিবার দুপুরের ফ্লাইট ধরতে আগের দিনই তারা যথাস্থানে আসেন। তবে তাদের যে ভিসা হয়নি, এ কথা শেষ সময়ে এসে জানানো হয়। পরে ২টা ২০ মিনিটের যে ফ্লাইটে তাদের টিকিট ছিল, সেটি তাদের না নিয়েই ঢাকা ছাড়ে।


যাত্রীদের একজন গাজিউর রহমান জানান, জান্নাত ট্রাভেলস নামে একটি হজ এজেন্সির মাধ্যমে তারা ১৪০ জন যাচ্ছেন। শেষ সময়ে এজেন্সি তাদের জানায় কারিগরি সমস্যার কারণে সময়মতো তাদের ভিসা হয়নি। যদিও এ বিষয়ে জান্নাত ট্রাভেলসের কারও বক্তব্য জানা যায়নি।

তবে হজ ক্যাম্পের পরিচালক (যুগ্ম সচিব) সাইফুল ইসলাম জানান, তিনি জান্নাত ট্রাভেলসের প্রতিনিধির সঙ্গে কথা বলেছেন। সমস্যার সুরাহা হচ্ছে। তিনি সন্ধ্যা ৬টা নাগাদ ১৩৬ জনের ভিসা হওয়ার তথ্য দেন। এছাড়াও আগামীকাল সোমবার তাদের অন্য ফ্লাইটে সৌদি পাঠানোর চেষ্টা করা হবে বলে জানান।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে আজ (শনিবার) মোট ৮২৯ জন হজযাত্রী দুটি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন। এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন মুসল্লি হজ করতে যাচ্ছেন। এর মধ্যে ৬১ হাজার ১১১ জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং অন্যেরা সৌদিয়া বা ফ্লাইনাসে যাবেন।

চাঁদ দেখার ওপর নির্ভর করে আগামী ২৭ জুন পবিত্র হজ হতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।