৮০ টাকার বেশি বিদ্যুৎ বিল নয় ওসি মজিদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

৮০ টাকার বেশি বিদ্যুৎ বিল নয় ওসি মজিদ

সম্পাদক
আগস্ট ১, ২০২২ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

মোঃরফিকুল ইসলাম মিঠু।। উত্তরখান থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মজিদ বলেন থানার বর্তমান বিদ্যুৎ বিল ৮০ হাজার টাকার উর্ধে এলে আমি ব্যবস্থা নিব বলে থানার সকল কর্মকর্তা ও কর্মচারীদের হুঁশিয়ারি দেন। সংবাদ সংগ্রহের খোঁজে উত্তরখান থানায় উক্ত প্রতিবেদক প্রবেশ করলে দেখতেপান এক ভিন্ন চিত্র। ডিউটি অফিসার নবীর মাথার উপরে একটি ফ্যান ঘুরছে তবুও তার শরীর দিয়ে ঝরছে ঘাম। ভাবলাম হয়তোবা কোন অপ্রীতিকর ঘটনা ঘটছে তা নিয়ে হয়তবা তারা চিন্তিত।

একটু পরেই উকি মারা হলো ওসি মসজিদের কক্ষে। দেখা গেল ওসি সাহেব ঘামছেন কিন্তু মাথার উপরে ফ্যান বন্ধ পাশে এসির সুইচ অফ হয়ে আছে। কিংকর্তব্যবিমূঢ় হয়ে ওসি সাহেবের কাছে জানতে চাওয়া হলো যে ফ্যান এবং এসি বন্ধ কেন? উত্তরে তিনি বললেন আপনি কি জানেন না সারা দেশব্যাপী বিদ্যুৎ সাশ্রয়ের কথা বলেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। তারই ধারাবাহিকতায় আমি আমার থানায় প্রতিদিন দুই থেকে তিন ঘণ্টা বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বিদ্যুৎ চালিত সরঞ্জাম বন্ধ রাখার চেষ্টা করি।

তিনি বলেন প্রতি মাসে উত্তরখান থানায় এক লক্ষ টাকার উপরে বৈদ্যুতিক বিল আসে এ থেকে যদি আমি ২৫% সাশ্রয় করতে পারি তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। ওসি মজিদ বলেন বর্তমান থানা থেকে একটু দূরে আমাদের উত্তরখান থানার নিজস্ব ভবন নির্মিত হয়েছে অল্প কিছুদিনের মধ্যেই আমরা সেই ভবনে কার্যক্রম আরম্ভ করবো। নতুন ভবনে মাসে ২০ হাজার টাকার মত বিল আসে। থানার অনেক ষ্টাফ তার এই সাশ্রয় সিদ্ধান্তকে ভালো চোখে দেখছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন বৃহত্তর নোয়াখালীর লোকজন এমনিতেই একটু কৃপণ হয়। প্রধানমন্ত্রীর নির্দেশের প্রতি শ্রদ্ধাশীল এই ওসিকে স্থানীয় রাজনীতিবিদরা অনেকেই বলেন তিনি দায়িত্বশীল। এছাড়াও উত্তরখান এলাকার লোকজনের ভাষ্যমতে আগের তুলনায় সন্ত্রাসী কার্যকলাপ অনেক কম। কারণ কি ওসি মজিদের আগমন। তারা বলেন আমরা ঠিক জানিনা। তবে আগের মত জায়গা জমি নিয়ে মারামারি কাটা কাটি দেখা যায় না। কিশোর গ্যাং বলতে উত্তরখানে কিছু থাকবে না বলে তিনি ঘোষণা দেন। তার একটা কমন ডায়লগ হলো ১২ বছর ওসি গিরি করি চেহারা দেখলে বলতে পারি দোষী না নির্ধোষী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।