ডিএসইতে নতুন দুই পরিচালক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৩ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ডিএসইতে নতুন দুই পরিচালক

সম্পাদক
মে ২৩, ২০২৩ ১০:২০ অপরাহ্ণ
Link Copied!

অর্থনৈ‌তিক প্রতি‌বেদক ::

শূন্য থাকায় নতুন করে আরও দুজনকে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পরিচালক হিসেবে নতুন নিয়োগপ্রাপ্তরা হলেন- শাহিদুল ইসলাম ও কাওসার আহমেদ।

মঙ্গলবার চিঠি দিয়ে তাদের নিয়োগের কথা জানিয়ে দেয়া হয় ডিএসইর ব্যবস্থাপনা বিভাগকে। এর মধ্য দিয়ে ডিএসইর পর্ষদে ৭ স্বতন্ত্র পরিচালকের সব কটিতেই নিয়োগ সম্পন্ন হলো।

শাহিদুল ইসলাম জনতা ব্যাংক থেকে মহাব্যবস্থাপক হিসেবে চাকরি করে পল্লী সঞ্চয় ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন। আর কাওসার আহমেদ একজন মানবাধিকার কর্মী।

এর আগে মেয়াদ শেষে শূন্য হওয়ায় গত ফেব্রুয়ারি মাসে চার পরিচালক নিয়োগ দিয়েছিল বিএসইসি। তারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন হাফিজ মো. হাসান বাবু, একই বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এবং বিমা বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মাহমুদ, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন এবং ওরাকলের আবাসিক ব্যবস্থাপনা পরিচালক (বাংলাদেশ, নেপাল ও ভুটান) রুবাবা দৌলা।

তাদের মধ্যে হাফিজ মো. হাসান বাবু বতর্মানে ডিএসইর পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পরিচালকদের ভোটে। গত ১৮ ফেব্রুয়ারি ডিএসইর পর্ষদে সদস্য হিসেবে মেয়াদ শেষ হয় আগের নিয়োগ পাওয়া ৬ স্বতন্ত্র পরিচালকের। ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী, ডিএসইর পর্ষদে ১৩ জন সদস্যের মধ্যে ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক ও ৭ জন স্বতন্ত্র পরিচালক থাকবেন। এই ৭ স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় নিয়ন্ত্রক সংস্থা। আগের স্বতন্ত্র পরিচালকদের মধ্যে শুধু ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদের মেয়াদ এখনো রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।