ছয় দিনে ১৪৮ মামলা, ৬৫০ নেতা-কর্মী গ্রেপ্তার: বিএনপি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৪ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ছয় দিনে ১৪৮ মামলা, ৬৫০ নেতা-কর্মী গ্রেপ্তার: বিএনপি

সম্পাদক
মে ২৪, ২০২৩ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক::

সারা দেশে গত ১৯ মে থেকে ২৪ মে পর্যন্ত গত ছয় দিনে বিএনপির ৬৫০ জনেরও বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, বিএনপির কেন্দ্রঘোষিত জনসমাবেশকে কেন্দ্র করেই এ নেতা-কর্মীরা গ্রেপ্তার হয়েছেন।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রুহুল কবির রিজভী।

ছয় দিনে সারা দেশে বিএনপির নেতা-কর্মীদের নামে ১৪৮টি মামলা হয়েছে অভিযোগ তুলে রিজভী বলেন, এসব মামলায় প্রায় পাঁচ হাজারের অধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। এছাড়া সারা দেশে বিভিন্ন জায়গায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারি দলের হামলায় বিএনপির অসংখ্য নেতা-কর্মী আহত হয়েছেন এবং অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন।

রুহুল কবির রিজভী বলেন, ঢাকার বিশেষ জজ আদালতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। এটি সরকারের একটি অশুভ পরিকল্পনা। এ মামলাতেও আসামি ছিলেন শেখ হাসিনা। রাষ্ট্রক্ষমতা দখলে নিয়ে আওয়ামী প্রধান এ মামলা থেকে নিজের নাম বাদ দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে খালেদা জিয়ার বিচারকার্য চালাচ্ছেন।

রিজভী অভিযোগ করেন, গণআন্দোলনে ভীত-সন্ত্রস্ত্র আওয়ামী লীগ খেই হারিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করার ঘোষণা দিয়ে নারকীয় উন্মত্ততায় ঝাঁপিয়ে পড়েছে। তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী বৈঠক করে পরিকল্পিতভাবে বিএনপির নেতা-কর্মী ও মিছিল-সমাবেশের ওপর হামলা চালাচ্ছে, গুলি চালাচ্ছে।

বিএনপির এ নেতার দাবি, ছাত্রলীগের বাছাই করা ক্যাডারদের আইন-শৃঙ্খলা বাহিনীতে নিয়োগ দিয়ে তাদের দিয়েই পদযাত্রা-মিছিল, সমাবেশ ছিন্ন-ভিন্ন করে দেয়া হচ্ছে।

রুহুল কবির রিজভী বলেন, (আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) ওবায়দুল কাদের বলেছিলেন- এখন থেকে শান্তি সমাবেশ নয়, সারা দেশে বিএনপিকে প্রতিরোধ করতে হবে। বিএনপির আস্তানা গুঁড়িয়ে দিতে হবে। তার এ হুংকারের পর বিএনপির ওপর হামলা-মামলা-আটকের অভিযানে ঝাঁপিয়ে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।