ভোট দেয়ার পরও মার্কা মুছ‌তে দে‌রি : বদলানো হলো ভো‌টিং মে‌শিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ভোট দেয়ার পরও মার্কা মুছ‌তে দে‌রি : বদলানো হলো ভো‌টিং মে‌শিন

সম্পাদক
মে ২৫, ২০২৩ ১০:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেয়ার পর এক ভোটার কোন প্রার্থীর প্রতীকে ভোট দিয়েছেন, সেটি অন্তত দুই মিনিট ধরে দেখা যাচ্ছে ইভিএমে— শহীদুল ইসলাম নামে এক ভোটারের এমন অভিযোগে বদলানো হয়েছে গাজীপুর সিটির নির্বাচনের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ইভিএমের ব্যালট ইউনিট।

শহীদুল ইসলাম বলেন, ভোট দেয়ার জন্য গেলে আমার আগে যিনি ভোট দিয়েছেন, তিনি কোন প্রতীকে ভোট দিয়েছেন সেটি দেখা যাচ্ছে, পরে আমি আমার ভোট দেয়ার পরও দেখি মার্কা দেখা যাচ্ছে। এরপর বিষয়টি সংশ্লিষ্টদের জানালে তারা বলেন, এমন হতেই পারে। পরে ইভিএমের ব্যালট ইউনিট পরিবর্তন করে দেয়া হয়। তিনি বলেন, কোন প্রার্থীকে ভোট দিয়েছি, সেটি যদি দেখা যায় তাহলে গোপনীয়তা থাকলো কীভাবে?

কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রিসাইডিং অফিসার মহসিন আলী বলেন, ভোট দেয়ার ৩০ সেকেন্ডের মধ্যে প্রতীকটা মুছে যায়। ভোট দ্রুত কাস্ট করার জন্য আমরা তাড়াতাড়ি পাঠাইছি। প্রয়োজনে আমরা ব্যালট ইউনিট চেঞ্জ করে দেব।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শামসুজ্জামান বলেন, ‘হ্যাঁ এটা হয়েছে, বিষয়টি জানার পর আমরা ব্যালট ইউনিট চেঞ্জ করে দিয়েছি।’

ইভিএমের টেকনিশিয়ান শফিকুল ইসলাম বলেন, ‘একজন বুঝতে না পেরে একাধিক বাটনে টিপ দিয়েছেন, যার ফলে সমস্যা দেখা দিয়েছে। পরে আমরা পরিবর্তন করে দিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।