নজরুলের জন্মদিনে ছুটি ঘোষণা করা হোক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নজরুলের জন্মদিনে ছুটি ঘোষণা করা হোক

সম্পাদক
মে ২৫, ২০২৩ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিনে ছুটি ঘোষণা করার দাবি জানিয়েছেন কবির নাতনি খিলখিল কাজী।

আজ বৃহস্পতিবার (২৫ মে) সকালে কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন এ মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের কবির নাতনি বলেন, তিনি আমাদের জাতীয় কবি, তবে সর্বস্তরের মানুষের কাছে আমরা এখনো তাকে পৌঁছে দিতে পারিনি। পশ্চিমবঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে ছুটি ঘোষণা করা হয়, আমরা অনেক দিন ধরে বলে আসছি কাজী নজরুল ইসলামের জন্মদিনও ছুটি ঘোষণা করা হোক।

কেন ছুটি দেওয়া দরকার প্রসঙ্গে খিলখিল কাজী বলেন, এই কারণে যে সর্বস্তরের মেহনতি মানুষের জন্য তিনি কাজ করেছেন, নিপীড়িত মানুষের কথা বলেছেন, সবাই জানতে পারবেন যে আজকে তাঁর জন্য আমরা ছুটিটা পেলাম। সর্বস্তরের মানুষ জানতে পারবে যে ছুটি পেলাম সেটা কাজী নজরুল ইসলামের জন্মদিনের। তার যে লেখনীগুলো, সেগুলো শুধু বাংলার মধ্যে রাখলে হবে না, বিভিন্ন ভাষায় অনুবাদ করে সেগুলো পৃথিবীর মানুষের কাছে ছড়িয়ে দিতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।