প্রধানমন্ত্রীসহ সুষ্ঠু নির্বাচনের পক্ষে সমর্থনে নতুন ভিসা নীতি: হাস – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

প্রধানমন্ত্রীসহ সুষ্ঠু নির্বাচনের পক্ষে সমর্থনে নতুন ভিসা নীতি: হাস

সম্পাদক
মে ২৫, ২০২৩ ১০:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, যারা বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়েছে তাদের প্রত্যেকের প্রতি সমর্থন হিসেবে নতুন ভিসা নীতি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।বৃহস্পতিবার মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পিটার হাস।

তিনি বলেন, আজকের (বৃহস্পতিবার) পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি এবং গতকাল (বুধবার) আমাদের বিবৃতিতে আপনারা যেমনটা দেখেছেন, এটা আমরা বাংলাদেশি জনগণকে সমর্থন জানাতে করেছি। বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী এবং বাংলাদেশে যারা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়েছেন তাদের প্রত্যেকের প্রতি সমর্থন জানিয়ে এই বিবৃতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, গতকালের ঘোষণা গণতান্ত্রিক নির্বাচনী প্রক্রিয়াকে সমর্থন জানাতে আমাদের সহযোগিতার অংশ।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ জাতীয় নির্বাচনের লক্ষ্যে নতুন ভিসা নীতি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।

বুধবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ঘোষিত ভিসা নীতিতে বলা হয়েছে, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বলে মনে করা যে কোনো বাংলাদেশি নাগরিকের ভিসা প্রদানে বিধিনিষেধ আরোপ করতে পারে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে নতুন নীতিমালা নিয়ে কথা হয়েছে বলে জানান পিটার হাস।

তিনি বলেন, বৈঠকটি আগে থেকে নির্ধারিত ছিল এবং নিয়মিত ধারাবাহিক বৈঠকের অংশ। যেখানে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের বিষয়ে আলোচনা হয়। আমরা সব ক্ষেত্রে আমাদের দুর্দান্ত সম্পর্কের বিষয়ে আবার কথা বলেছি এবং যুক্তরাষ্ট্র যে নতুন ভিসা নীতি ঘোষণা করেছে তা নিয়েও আমরা আলোচনা করেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।