বিএন‌পি নেতা চাঁদ ৫ দি‌নের রিমা‌ন্ডে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৫ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বিএন‌পি নেতা চাঁদ ৫ দি‌নের রিমা‌ন্ডে

সম্পাদক
মে ২৫, ২০২৩ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

অ‌মিতাভ কাঞ্চন ::
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জালাল উদ্দিন বলেন, ‘সন্ত্রাসবিরোধী আইনের ৬-এর ২ ধারার মামলায় আসামি চাঁদকে কোর্টে নেয়া হলে মামলার তদন্তকারী কর্মকর্তা এ ঘটনার পেছনে কেউ আছে কি না সেটা খুঁজে বের করতে ১০ দিনের রিমান্ড চান। আদালত সার্বিক বিবেচনা করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

বিএনপির এই নেতাকে গ্রেপ্তার শেষে বৃহস্পতিবার বিকেলে রাজশাহী জেলা ও দায়রা জজ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪-এর বিচারক মাহবুব আলমের আদালতে নেয়া হলে তিনি এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জালাল উদ্দিন নিউজবাংলাকে বলেন, ‘সন্ত্রাসবিরোধী আইনের ৬-এর ২ ধারার মামলায় আসামি চাঁদকে কোর্টে নেয়া হলে মামলার তদন্তকারী কর্মকর্তা এ ঘটনার পেছনে কেউ আছে কি না সেটা খুঁজে বের করতে ১০ দিনের রিমান্ড চান। আদালত সার্বিক বিবেচনা শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় রাজশাহী নগরীর ভেড়িপাড়া মোড় থেকে পুলিশের একটি বিশেষ দল আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করে।

আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক। তিনি চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান। একাধিকবার বিএনপির প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও নির্বাচিত হতে পারেননি তিনি।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘হুমকি’ দেন চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’

তার ওই বক্তব্যের ভিডিও দু’দিন পর ছড়িয়ে পড়লে রাজনৈতিক মহলসহ সব জায়গা থেকে প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়।

এ ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। মিছিল-সমাবেশে চাঁদকে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি তোলা হয়।

আত্মগোপনে থাকা চাঁদকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে আসছিল পুলিশ। আজ গ্রেপ্তারের পর চাঁদকে নগরীর সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। এরপর বিকেলে তাকে আদালতে নেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।