সরকারই সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা : খন্দকার মোশাররফ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সরকারই সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা : খন্দকার মোশাররফ

সম্পাদক
মে ২৭, ২০২৩ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

বর্তমান সরকারই বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধক বলে অভিযোগ করেছেন খন্দকার মোশাররফ হোসেন। শনিবার (২৭ মে) বিকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে যুক্তরাষ্ট্রের ঘোষিত পরিবর্তিত ভিসা নীতির প্রসঙ্গে টেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

তিনি বলেন, আপনারা কিছুদিন আগে দেখেছেন আমেরিকা ঘোষণা দিয়েছে আগামীতে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যে নির্বাচন, সুষ্ঠু নিরপেক্ষ যে নির্বাচন হবে তাতে যারা বাধা দেবে তাদের ভিসা দেবে না। আমরা এই সমাবেশ থেকে বলতে চাই, এই বাংলাদেশে গণতন্ত্রকে অথবা জনগণের ভোটকে এবং সুষ্ঠু নির্বাচনকে যারা বাধা দিয়েছে, দিচ্ছে তারা হচ্ছে বর্তমান সরকার। আমেরিকা বলেছে যে, গণতন্ত্র পুনরুদ্ধার, সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে তাদের ভিসা দেবে না অর্থাৎ তারাও (আমেরিকা) ওদের (সরকার) প্রত্যাখ্যান করেছে।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি আওয়ামী লীগের জন্য অত্যন্ত লজ্জাজনক অভিহিত করে খন্দকার মোশাররফ বলেন, এটা অত্যন্ত লজ্জাজনক। এই লজ্জা কাদের জন্য? আওয়ামী লীগ বাংলাদেশের জন্য এই লজ্জা বহন করে এনেছে। আমরা (বিএনপি) ঘোষণা করেছি, শেখ হাসিনার অধীনে অতীতে নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হয়নি, ভবিষ্যতেও হবে না। আমরা শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাব না।

তিনি বলেন, আন্তর্জাতিকভাবে দাবি উঠেছে, নির্বাচন হতে হবে অংশগ্রহণমূলক। আমরা যদি নির্বাচনে না যাই অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। এই সরকার যত বেশি বলুক না কেন এদেশের মানুষ বুঝতে পেরেছে শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগের গায়েবি মামলায় গ্রেফতারসহ সরকার পদত্যাগের ১০ দফা দাবিতে এই সমাবেশ হয়। এই সমাবেশে মহানগর ঢাকার উত্তর ও দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসে।

গত ১৯ মে থেকে শুরু হওয়া সারাদেশে মহানগর ও জেলায় চারদিনের যে সমাবেশের কর্মসূচি শুরু হয়েছিলো তা শনিবার ১৫ জেলার মধ্য দিয়ে শেষ হলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।