সরকারের সঙ্গে আলোচনায় বসতে চান ইমরান খান – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২৭ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সরকারের সঙ্গে আলোচনায় বসতে চান ইমরান খান

সম্পাদক
মে ২৭, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

চরম অর্থনৈতিক সংকট পার করা পাকিস্তানে তুমুল রাজনৈতিক অস্থিরতা চলছে । এরই মধ্যে বিরোধী দল তেহরিক ই-ইনসাফের (পিটিআই) সমর্থক ও শীর্ষ নেতাদের ওপর ধারাবাহিক মামলা, তদন্ত ও দল ত্যাগে বিপর্যস্ত হয়ে পড়েছেন দলটির প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।তাই অনন্যোপায় হয়েই এবার শেহবাজ সরকারের শীর্ষ কর্মকর্তাদেরকে তার সঙ্গে সবার অনুরোধ জানিয়েছেন পিটিআই প্রধান।

শনিবার (২৭ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসের শুরুর দিকে তেহরিক-ই ইনসাফের চেয়ারম্যান ইমরান খনাকে ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে গ্রেপ্তার করা হয়। এর পরই দেশজুড়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়লে সেনা-ইমরান বিবাদ চরম আকার ধারণ করে।

এর পরই গ্রেপ্তার হন ইমরান। ফলে দলটির কর্মী-সমর্থকরা দেশটির বিভিন্ন স্থানে সামরিক স্থাপনাগুলোতে সহিংস হামলা চালায়। এর পরপরই ইমরানের বেশিরভাগ সহযোগী গ্রেপ্তার হন। তাদের অনেকে পরে ছাড়া পেলেও কিছু সময় পরই পিটিআই থেকে পদত্যাগেরও ঘোষণা দেন। মধ্যস্তরের অনেক নেতাও এরই মধ্যে দল ছেড়েছেন।

সবশেষ পাকিস্তান অরাজক পরিস্থিতির দিকে অগ্রসর হচ্ছে সতর্ক করে ইমরান খান বলেন, ‘আমি আলোচনায় বসতে অনুরোধ করছি, কেননা যা হচ্ছে তা কোনো সমাধান নয়।’ এসময় ইউটিউবে সরাসরি সম্প্রচারিত এক বক্তৃতায় তিনি এ অনরোধ জানান বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দলের ভাঙন চরম আকার ধারণ করলেও এসব কিছুই ইমরানকে দমাতে পারছে না। তিনি দৃঢ়কণ্ঠে বলেছেন, সরকারি দমনপীড়ন তার দলের জনপ্রিয়তা বাড়িয়েই চলছে। নির্বাচন যখনই হোক, তখনই জিতবেন বলেও আশাবাদী তিনি।

সাবেক এ প্রধানমন্ত্রী বলেছেন, দেশকে বর্তমান সংকট থেকে উদ্ধার করতেই তিনি আলোচনায় বসতে চান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।